Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঘাটাইলে শহীদ মিনারে ফুল দিতে এসে মারা গেলেন ইউপি মেম্বার

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেলেন টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার মজিদ ভান্ডারী (৬৫)। তিনি উপজেলার গৌরাঙ্গী (উত্তর পাড়া) গ্রামের মৃত হাসান আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় প্রশাসন জানায়, গতকাল বুধবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ তুহিন আব্দুল্লাহ এর নেতৃত্বে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল তার সমর্থক ও কর্মীরা। এ সময় ইউপি মেম্বার মজিদ ভান্ডারীও তাদের সাথে ছিলেন। বেদীতে ফুল দেওয়ার সময় হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। এক পয়ায়ে তিনি শহীদ মিনারের বেদীতে পড়ে যান। পরে তাকে সেখান থেকে দ্রæত ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। তার মৃত্যুতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি তুহিন আব্দুল্লাহ, আনেহলা ইউপি চেয়ারম্যান তালুকদার শাহজাহানসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা শোক জানিয়েছেন।

পাকুন্দিয়ায় দুই দিনব্যাপী একুশে বইমেলা শুরু
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনব্যাপি বইমেলা শুরু হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত উপজেলা পাবলিক লাইব্রেরি চত্ত¡রে এ বইমেলা উদ্বোধন করেন স্থানীয় সাংসদ অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন।
এ উপলক্ষে পাবলিক লাইব্রেরী চত্ত¡রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ এতে সভাপতিত্ব করেন। সভায় বক্তব্য দেন, স্থানীয় সাংসদ অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, পাকুন্দিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শারফুল ইসলাম। এই মেলায় বিভিন্ন লাইব্রেরি ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা ২১টি স্টল স্থাপন করেছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন। প্রতিদিন মেলায় আলোচনা সভা, কবিতা পাঠ, কুইজ, নাটক ও সংগীত পরিবেশন করা হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে মেলা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ