Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবি শিক্ষককে মারধরের ঘটনায় মামলা

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক শিক্ষককে মারধরের ঘটনায় আদালতে মামলা হয়েছে। আইনজীবী বজলে তৌহিদ আল হাসান বাবলা বাদী হয়ে গত মঙ্গলবার বিকেলে মামলাটি দায়ের করেছেন। রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রাজপাড়া থানা আমলী আদালতে দায়ের করা এ মামলায় রামেকের আট ইন্টার্ন চিকিৎসককে আসামী করা হয়েছে। আসামীরা হলো, মেরি প্রিয়াঙ্কা, মির্জা কামাল, হোসেইন, লুঃফর রহমান, রহমান আতিক, হিমেল শাহা হিমু, চি¤œয় মৈত্র, হাবিবুর রহমান কাজল ও জাহিদ কামাল কনক। এদের মধ্যে মেরি প্রিয়াঙ্কা, মির্জা কামাল হোসেইন ও লুঃফর রহমান রামেকের এমবিবিএস ৫৩তম ব্যাচের শিক্ষার্থী বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। মির্জা কামাল রামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ও লুৎফর রহমান সাধারন সম্পাদক বলেও এজাহারে বলা হয়েছে। তবে অন্যদের ব্যাপারে ইন্টার্ন চিকিৎসক ছাড়া অন্য কোন পরিচয় দেওয়া হয়নি।
মামলায় ভুক্তভোগি সহযোগি অধ্যাপক এটিএম এনামুল জহির, তার স্ত্রী নাসরিন জাহান ও মেয়ে মোসা: সাজিয়াহসহ চারজনকে সাক্ষী করা হয়েছে। মামলায় আসামীদের বিরুদ্ধে দলগতভাবে শিক্ষক এনামুল জহিরকে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়। বাদিপক্ষের আইনজীবী হিসাবে আদালতে উপস্থিত ছিলেন হামিদুল হক, রইসুল ইসলাম, নুর এ কামরুজ্জামান ইরান প্রমুখ আইনজীবী। আদালতের বিচারক কুদরত ই খোদা মামলাটি আমলে নিয়ে অধিকৃত শুনানির জন্য অঅসামী ২৫ ফেব্রæয়ারী দিন ধার্য করেছেন। এর আগে গত ১৫ ফেব্রæয়ারী বিচারক কুরত ই খোদা এই মারধরের ঘটনায় তার আদালতে স্বপ্রণোদিত হয়ে একটি পিটিশন মামলা দায়ের করেছেন। আগামী ২৫ ফেব্রæয়ারীর মধ্যে এই ঘটনা তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করার জন্য তিনি নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ