Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গি দমনে কখনোই লক্ষ্য থেকে বিচ্যুত হবে না র‌্যাব - র‌্যাব ডিজি

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সার্বিকভাবে রাষ্ট্রীয় প্রয়োজনে যেকোন দায়িত্ব পালন করলেও জঙ্গি দমনে লক্ষ্য থেকে র‌্যাব কখনোই বিচ্যুত হবে না বলে জানিয়েছের র‌্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি বেনজীর আহমেদ। গতকাল মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের র‌্যাব ডিজি আরো বলেন, রাজধানীতে শহীদ মিনার কেন্দ্রিক নিরাপত্তাসহ সারাদেশে র‌্যাবের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারকে ৫টি সেক্টরে বিভক্ত করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পোশাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন। সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ করা হবে বলে জানান র‌্যাব ডিজি।
কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, স্পেসিফিক কোনো থ্রেট নেই। তবে সবসময় আমরা বিষয়টা মাথায় রাখি। রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থা সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হয়। এছাড়া র‌্যাবের নিজস্ব গোয়েন্দারা ২৪/৭ জঙ্গিদের গতিবিধির প্রতি নজর রাখছেন। নিরাপত্তার স্বার্থে সব প্রস্তুতি বলা সম্ভব নয় জানিয়ে র‌্যাব ডিজি বলেন, র‌্যাব সর্বশক্তি দিয়ে একুশের রাতের নিরাপত্তা নিশ্চিত করবে। কোন ধরনের জঙ্গিবাদী কার্যক্রম যেন না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, রাষ্ট্রীয় প্রয়োজনে র‌্যাব যেকোন দায়িত্ব পালন করে থাকে। কিন্তু জঙ্গি দমন র‌্যাবের প্রধান লক্ষ্য, যা থেকে আমরা কখনোই বিচ্যুত হব না। শহীদ মিনারে বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, সুইপিং ফোর্স, স্পেশাল স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে র‌্যাব। এদিন গতকাল মঙ্গলবার সকালে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ ও সুইপিং করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ