Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেবা নিশ্চিত করতে আয়বর্ধক প্রকল্প কার্যকর করা হচ্ছে -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: নগরবাসীর সেবা নিশ্চিত করতে আয়বর্ধক প্রকল্প কার্যকর করা হচ্ছে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, উন্নয়ন ব্যয় বাড়াতে অপ্রয়োজনীয় ব্যয় হ্রাস করার উদ্যোগও নেয়া হয়েছে। গতকাল (মঙ্গলবার) সিটি কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৩১ তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মাদক ও সন্ত্রাস দমনে চলমান কর্মসূচি তুলে ধরে মেয়র বলেন, নতুন প্রজন্মকে রক্ষায় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। নগরীতে গণপরিবহনের হাইড্রোলিক হর্ণ নিয়ন্ত্রণ করার উদ্যোগ নেয়া হয়েছে বলেও সভায় জানান মেয়র। নগরীকে পরিচ্ছন্ন করতে আগামী দুই মাসের মধ্যে সড়কের পাশে সবকয়টি উন্মুক্ত ডাস্টবিন অপসারণের ঘোষণা দেন তিনি। সভায় সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।
নয় গুণীজন পাচ্ছেন একুশে সম্মাননা
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশ উপলক্ষে সিটি কর্পোরেশন প্রতি বছরের মতো এবারও নয় বিশিষ্ট জনকে একুশে সম্মাননা প্রদান করছে। তারা হলেন- সমাজসেবায় মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে সাংবাদিক মরহুম নুর মোহাম্মদ রফিক, শিক্ষায় প্রিন্সিপাল মরহুম সামশুদ্দিন মুহাম্মদ ইসহাক, ভাষা আন্দোলনে কৃষ্ণ গোপাল সেন, সাংবাদিকতায় পঙ্কজ দস্তিদার, গবেষণায় শামসুল হক, ক্রীড়ায় মরহুম ইউসুফ গণি চৌধুরী, সঙ্গীতে প্রয়াত সৌরিন্দ্র লাল দাশগুপ্ত এবং কবি গান ও সঙ্গীতে কল্পতরু ভট্টচার্য্য। আগামী ২৪ ফেব্রæয়ারি সিটি কর্পোরেশন আয়োজিত বই মেলায় মেয়র এ পদক তুলে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ