Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগরীকে সন্ত্রাস জঙ্গিবাদ মাদকমুক্ত করতে যেকোনো ঝুঁকি নিতে প্রস্তুত চসিক মেয়র

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত করতে যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত। নগরীর ৪১টি ওয়ার্ডের সর্বস্তরের জনগণের মতামতেরভিত্তিতে লালদিঘী ময়দানে বৃহত্তর সমাবেশের মধ্যদিয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কঠোর অবস্থান গ্রহণ করা হবে। গতকাল (সোমবার) নগরীর ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কার্যালয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র বলেন, এ লক্ষ্যে পুলিশ জনতার ঐক্যবদ্ধ ও আন্তরিক প্রয়াস প্রয়োজন। সন্ত্রাস, জঙ্গিবাদে জড়িতদেরসহ মাদকসেবী ও বিক্রেতাদের সামাজিকভাবে বয়কট করে তাদেরকে এ ধরনের অপতৎপরতা থেকে নিভৃত করতে হবে। সে লক্ষ্যে নগরীর প্রতিটি ওয়ার্ডে সকল রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে কমিটি গঠন করা হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত নগরী গড়ার লক্ষ্যে গণমাধ্যম, রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠন সকলের মতামত আমলে আনা হবে।
ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নগর বাইশ মহল্লা সর্দার কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ সর্দার, কর্পোরেশনের আইন-শৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস লুৎফুন্নেসা দোভাস বেবী, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিসেস আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিষ্ট্রেট যুগ্ম জেলা জজ মিসেস জাহানারা ফেরদৌস প্রমুখ।
অগ্নিকাÐে ক্ষতিগ্রস্তদের পাশে
নগরীর ১৯ নং ওয়ার্ডের মিয়াখান সড়কের বাদিয়ার টেক এলাকায় গতকাল ভোররাতে আজমল খান কলোনী ও সুমন খানের কলোনীতে অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে দেখতে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। উভয় কলোনীর প্রায় ৮৪ পরিবার সংঘটিত অগ্নিকাÐে নিঃস্ব হয়ে পড়ে। মেয়র ক্ষতিগ্রস্তদের সাথে সরাসরি সাক্ষাত করে সমবেদনা জানান এবং তাদের ক্ষতিপূরণে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ