Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শহীদ মিনার নির্মাণ করল ছাত্রলীগ

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ল²ীপুর ও রায়পুর সংবাদদাতা: ছাত্রলীগের ভাল উদ্যেগ,ভাষার মাস উপলক্ষে ল²ীপুরে শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করেছে ছাত্রলীগ। সোমবার সকালে দক্ষিন রায়পুর আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারটির উদ্বোধন করেন জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল। রায়পুর উপজেলা ছাত্রলীগের নিজস্ব অর্থায়ানে ১ লাখ ১০ হাজার টাকা ব্যায়ে ভাষা শহীদদের স্বরণে শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো ছিলেন, আওয়ামীলীগ নেতা রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা শিক্ষক সমিতির সভাপতি ছফি উল্লাহ খান, প্রধান শিক্ষক আব্দুর রহিম প্রমুখ।
জেলা ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রথম আন্দোলন ভাষা আন্দোলন, দীর্ঘ সময় পার হয়ে গেলেও জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে এখনো শহীদ মিনার নির্মাণ হয়নি। শিক্ষার্থীদের দেশীয় সংস্কৃতি, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ। প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ শহীদ মিনার নির্মাণ করতে না পারলেও মুক্তিযুদ্ধের চেতনাকে আরো জাগ্রত রাখতে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এক্ষেত্রে নিজ নিজ এলাকায় সমাজের স্থানীয় সমাজ সেবক ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান ছাত্রলীগ সভাপতি।
এদিকে বিদ্যালয় প্রাঙ্গণে নতুন শহীদ মিনার পেয়ে মহা খুশি ও আনন্দে উদ্বেলিত হওয়ার কথা জানালেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ