Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্যালিগ্রাফি একটি স্বচ্ছ শিল্প -আইআইইউসি ভিসি

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ভিসি প্রফেসর কে এম গোলাম মহিউদ্দীন বলেছেন, ক্যালিগ্রাফি একটি স্বচ্ছ শিল্প এ শিল্পের পৃষ্ঠপোষকতা প্রয়োজন। গতকাল (সোমবার) আইআইইউসি’র তিনদিন ব্যাপী অমর একুশে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আইআইইউসি’র প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুিষ্ঠত তিনদিন ব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিন গতকাল ছিল কুমিরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ চারু শিল্পী সংসদের সহযোগিতায় সিম্পোজিয়াম ও বাংলা ক্যালিগ্রাফি প্রতিযোগিতা।
এতে প্রবন্ধ উপস্থাপন করেন খ্যাতিমান শিল্পী ও কার্টুনিস্ট, বাংলাদেশ চারু শিল্পী পরিষদের সভাপতি ইব্রাহিম মন্ডল। প্রধান আলোচক ছিলেন ঢাকা চারুকলা ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. আবদুস সাত্তার। আলোচক ছিলেন বিশিষ্ট ক্যালিগ্রাফার ও শিল্পী আবদুর রহিম এবং অরবিট ও শরীফা আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা আমিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক আ জ ম ওবায়দুল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক কবি চৌধুরী গোলাম মাওলা। প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, আইআইইউসি’র পক্ষ থেকে ক্যালিগ্রাফিকে পাঠ্যভুক্ত করার চেষ্টা করা হবে। মহান একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, বাংলাকে বিভিন্ন কোর্সে অন্তর্ভুক্ত করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ