Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই বাংলার ভাষা উৎসব নিয়ে চলছে প্রস্তুতি হাজার হাজার মানুষ মিলিত হচ্ছেন শূন্য রেখায়

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বেনাপোল অফিস: বেনাপোল চেকপোস্টে আšতর্জাতিক মাতৃভাষা দিবসে হাজার হাজার ভাষাপ্রেমী মানুষ মিলিত হচ্ছেন দুই বাংলার শুন্য রেখায়। মাতৃভাষা দিবসকে ঘিরে সীমাšেত চলছে এখন সাজ সাজ রব অবস্থা। শুন্য রেখায় অস্থায়ী শহীদ বেদী নির্মান, স্টেজ ও নিরাপওা বেস্টনী তৈরী কাজে ব্যস্থ সময় পার করছে আয়োজকরা।
বেনাপোল পৌরসভা ও ভারতের বঁনগা পৌরসভা যৌথভাবে আয়োজন করছে। পৌর মেয়র আশরাফুল আলম লিটন জানান, ভাষার অনুষ্ঠানকে সফল করতে ইতোমধ্যে সব ধরনের প্র¯তুতি নেয়া হয়েছে। বিভিন্ন স্তরের গুণীজনদের আমন্ত্রণ জানানো হয়েছে অনুষ্ঠানে। আমন্ত্রিত অতিথিদের নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নানা রংএর বর্নিল সাজে সাজানো হযেছে দু দেশের চেকপোস্ট এলাকা।
২১শে ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টায় শহীদ বেদীতে পুস্প অর্পন’র মধ্য দিয়ে শুরু হবে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। অনুষ্ঠানে ভারতের পক্ষে থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ মন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বঁনগা লোকসভার সংসদ সদস্য শ্রীমত্য মমতা ঠাকুর, উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সভাধিপতি রেহেনা খাতুন ও শ্রী কৃষ্ণ গোপাল ব্যানার্জী, বঁনগা (দক্ষিণ) বিধানসভা বিধায়ক শ্রী সুরজিৎ বিশ্বাস ও (উত্তর) শ্রী বিশ্বজিৎ দাস। বাংলাদেশ’র আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পীযুষ কাšিত ভট্টাচার্য, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, ৪৯-ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক ও জেলা পুলিশ সুপার আনিসুর রহমান (বিপিএম, পিপিএম)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ