Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয় -মেনন

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয় বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, খালেদা জিয়া তো পাকিস্তানপ্রেমী। সেই পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দুর্নীতির দায়ে তার পদ হারিয়েছেন। পাকিস্তানের দুর্নীতি দমন ব্যুরো নওয়াজ শরীফকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা রাজি করেছে। বিভিন্ন দেশে দুর্নীতির দায়ে নেতাদের বিচার হচ্ছে। দুর্নীতির দায়ে খালেদা জিয়ার বিচার ও জেলে যাওয়া অস্বাভাবিক কিছু নয়। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাস্তুহারা লীগ আয়োজিত ‘কারাগারের রোজনামচা আন্দোলন সংগ্রামে ভূমিহীন বাস্তুহারা সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া জেলখানায় সকল সুবিধা পাচ্ছেন উল্লেখ করে মেনন বলেন, তিনি জেলে ঢোকার দিন থেকেই এয়ার কন্ডিশন, সোফা, খাট, নার্স ফ্রিজ সবই পেয়েছেন। তারপরও বিএনপি নানা কথা বলছে, মূলত তারা দুর্নীতি ঢাকতেই এসব কথা বলছে।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, খালেদা জিয়ার কাছে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা পাঠানো উচিৎ। তাহলে তিনি বুঝতে পারবেন বঙ্গবন্ধুর আমলে রাজনীতি ও কারাগারের পরিস্থিতি কেমন ছিল। কারাগারে থেকে তিনি বাসার সুবিধা নিচ্ছেন। কারাগারে ব্যক্তিগত পরিচারিকা নিয়েছেন। কিন্তু খালেদা জিয়া ফখরুদ্দিন-মইনুদ্দিনের আমলে কারাগারে ব্যক্তিগত পরিচারিকা নেননি। তিনি বলেন, আগামীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে দেশ হবে ইন্দোনেশিয়ার মতো। সেখানে ১০ লাখ মানুষকে হত্যা করা হয়েছিল। বিএনপি ক্ষমতায় আসলে দেশে হত্যাজ্ঞ চালাবে। কারণ সরকার যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারের মধ্য দিয়ে তাদের কলিজায় হাত দিয়েছে। বস্তিবাসীর অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনেরও আহŸান জানান মন্ত্রী।
বিএনপি ক্ষমতায় আসলে হত্যাযজ্ঞ চালাবে উল্লেখ করে তিনি বলেন, এই সরকার বঙ্গবন্ধুর হত্যার, যুদ্ধাপরাধী ও দুর্নীতির বিচার করেছে। এ কারণে বিএনপির কলিজায় আজকে আঘাত লেগেছে। তারা ক্ষমতায় আসলে বাংলাদেশ ইন্দোনেশিয়ায় পরিণত হবে। যেখানে ৭৫ সালে কয়েক মাসে ১০ লাখ মানুষ হত্যা করা হয়েছিল। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে বড় লোকেরা কানাডা, ইংল্যান্ড-আমেরিকায় পালিয়ে চলে যাবে। আর সাধারণ গরীব-বস্তির মানুষরাই তাদের নির্যাতনের শিকার হবে। এজন্য গরীব মানুষদেরকে বিএনপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।
সংগঠনের সভাপতি নুরুদ্দিন খানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন রাশেদ হাওলাদার, শাহবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হামিদ খান, কলাবাগান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল প্রমুখ।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:১৮ এএম says : 0
    জনগন জানতে চায়, পাকিস্তানের নাম মুখে আনলে কি তৃপ্তি মিলে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ