Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্তানদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর রাখুন

অভিভাবকদের উদ্দেশে চসিক মেয়র

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রত্যেক অভিভাবককেই তাদের সন্তানদের পড়াশুনা ও সার্বিক বিষয়ে তদারকি, খোঁজ-খবর রাখা উচিত। সন্তানদের ভার্চুয়াল জগৎ সম্পর্কে খোঁজ-খবর রাখতে হবে যাতে ছাত্র-ছাত্রীরা ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অপসংস্কৃতি ও সন্ত্রাসী কর্মকাÐের সাথে যুক্ত না হয়। গতকাল (শনিবার) নগরীর কাপাসগোলা সিটি কর্পোরেশন কলেজ ও বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে কাপাসগোলা সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মেয়র নাছির বলেন, ভাল ফলাফলের জন্য শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠানই যথেষ্ট নয়, এর জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ও প্রনোদনা প্রয়োজন। প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার ভিত্তি। এ স্তরে একজন শিক্ষার্থীকে মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলা গেলে উচ্চ শিক্ষা ও জীবনের প্রতিটি স্তরে সফলকাম হওয়া যাবে। সিটি মেয়র বলেন, কিছু অভিভাবক আছেন পরীক্ষায় খারাপ ফলাফল করার পরও সন্তানকে পরবর্তী শ্রেণিতে উর্ত্তীণ করে দেয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও জনপ্রতিনিধি হিসেবে আমার কাছে এসে সুপারিশ ও তদবির করেন। যা কোনভাবে কাম্য নয়। তিনি পিইসি পরীক্ষায় কাপাসগোলা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আশানুরূপ সাফল্যে প্রশংসা করেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লোকমান হাকিম মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, মঞ্জুর হোসাইন, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, আবদুর রহমান, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা শর্মিষ্ঠা মজুমদার প্রমুখ। সমাজ কমিটিতে মত পার্থক্য ভুলে সবাইকে সম্পৃক্ত করতে হবে। নগরীর ডিসি রোড পশ্চিম বাকলিয়া চাঁন্দমিয়া মুন্সি লেন সমাজ কমিটির অভিষেক অনুষ্ঠান গত শুক্রবার গণী কলোনী মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবগঠিত কমিটির সদস্যদের শপথ গ্রহণ করান মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় তিনি বলেন, সমাজ কমিটিতে মতপার্থক্য ভুলে সবাইকে সম্পৃক্ত করতে হবে। এতে সভাপতিত্ব করেন সমাজ কমিটির সভাপতি মোঃ ইলিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ