Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভালোবাসা দিবসের নামে যা করা হয় তা নোংরামী ও নষ্টামী ছাড়া কিছুই নয় -মাওলানা নাজমুল ইসলাম

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার,নরসিংদী : নরসিংদীর বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা নাজমুল ইসলাম বলেছেন, ভালোবাসা দিবসের নামে যা করা হয় তা নিছক নোংরামী আর নষ্টামী ছাড়া আর কিছুই নয়। বিয়ের পূর্বে নারী-পুরুষের ভালোবাসা ইসলামী শরীয়ায় অবৈধ ও হারাম। কোন সভ্য সমাজও নারী-পুরুষের এ ধরনের অবৈধ সম্পর্ক বা বেহায়াপনাকে মেনে নিতে পারে না। মানুষের সর্বোচ্চ ভালোবাসার এক মাত্র হকদার হচ্ছেন এক মাত্র আল্লাহ। যাকে বলা হয় মহব্বতউল্লাহ। দ্বিতীয় ভালোবাসা হলো আল্লাহ যাদেরকে ভালোবাসেন তাদেরকে ভালোবাসা। অর্থাৎ সৃষ্টিজগতের মধ্যে যিনি সর্বোচ্চ ভালোবাসার হকদার তিনি হচ্ছেন মহান আল্লাহ’র রসুল (সাঃ)। যাকে বলা হয় মহব্বতুল ফিল্লাহ। এর পর পিতা-মাতা ও পর্যায়ক্রমে স্ত্রী,পুত্র,কণ্যা পরিজন ও অন্যান্যরা। এক্ষেত্রে বেগানা মহিলাদেরকে নিয়ে ভালোবাসার নামে রঙ্ তামাশা করা ইসলামী শরীয়ায় একেবারেই নিষিদ্ধ। এ গুলো হচ্ছে শয়তানের কাজ। মানুষের মধ্য থেকে হায়া বা লজ্জাশরম চলে গেলে এর সাথে ইমানও চলে যায়। এ কথা জেনেই শয়তান মানুষকে ভালোবাসার দিবসের নামে বেহায়া বানানোর জন্য অবৈধ ভালোবাসা বা অবৈধ যৌন সম্পর্কের দিকে প্রলুদ্ধ করে।
মারমা দুই বোনকে পিতার হেফাজতে দিতে হাইকোর্টের আদেশটি নৈতিকতা বিরোধী চাকমা নেতৃবৃন্দ
রাঙামাটি জেলা সংবাদদাতা : বিলাইছড়ির দুই কিশোরীকে নিয়ে গত বৃহস্পতিবার হাসপাতালের উদ্ভুত ঘটনা ও চাকমা রানী অর্ন্তধ্যান এর বিষয়টি খোলাসা করতে সাংবাদিক সম্মেলন করলো পাহাড়ের ৬টি সংগঠন। গতকাল শুক্রবার বিকেলে রাঙামাটি শহরের একটি রেষ্টুরেন্টে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সংগঠনগুলোর নেতৃবৃন্দ বলেন, ধর্ষণের অভিযোগ নিয়ে রাঙামাটির জেনারেল হাসপাতালে গত ২৩শে জানুয়ারী বিকেল থেকে ভর্তি থাকা দুইবোনকে পিতা-মাতার জিম্মায় দিতে রাঙামাটির জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সিভিল সার্জনের প্রতি উচ্চ আদালতের প্রদত্ত আদেশটি নৈতিকতা বিরোধী। উচ্চ আদালত সম্পূর্ণ নৈতিকতা বিরোধীভাবে উক্ত আদেশ প্রদান করেছেন বলে মন্তব্য করেছেন পাহাড়ের নাগরিক সমাজের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ