Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুরআন-সুন্নাহর আলোকে খাঁটি আমল করে জীবনকে পরিচালিত করুন - ছারছীনার পীর ছাহেব

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ছারছীনা সংবাদদাতা : ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন- আমরা আমল করবো আল্লাহ ও তার রাসূল (সঃ) কে পাওয়ার জন্য। দুনিয়াবী কোন স্বার্থ হাসিল করার জন্য নয়। ছারছীনা দরবার একমাত্র আল্লাহওয়ালা হওয়ার জন্যই পথ দেখিয়েছেন। সেদিকে লক্ষ রেখেই আমাদের জীবনকে পরিচালিত করতে হবে। চাকচিক্য দেখে মগ্ন গওয়া যাবে না, বুঝতে হবে আমি কোথায় যাচ্ছি। আমাদের শেষ পরিণতি কি হবে? আমাদের পূর্ববর্তীরা আমাদের কোন পথ দেখিয়েছেন সেই পথের দিকে আমাদের গভীর দৃষ্টি রেখে চলতে হবে। আজকে অনেক আলেমকে দেখা যাচ্ছে যারা মুখে দ্বীনের কথা বলে কিন্তু অন্তরে তাদের হীনস্বার্থ। আমল স্বার্থের জন্য নয় বরং আমল হবে আল্লাহ ও আল্লাহর রাসূল (সঃ) কে পাওয়ার জন্য। সুতরাং কুরআন-সুন্নাহর আলোকে খাঁটি আমল করে জীবনকে পরিচালিত করুন। গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন আমড়াগাছিয়া হুসাইনপুরস্থ খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের তিনদিনব্যাপী বার্ষীক ঈছালে ছওয়াব মাহফিলের দ্বিতীয় দিন বাদ মাগরিব হযরত পীর ছাহেব কেবলা জিকির-আজকার, তা’লীম পরিচালনার পর উদ্বোধনের সময় একথা বলেন। মাহফিলে অন্যান্যের মধ্যে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ নেছারিয়া দ্বিনীয়ার মুদীর মাওঃ মোঃ মাহমুদুম মুনীর হামীম, মাওঃ মোঃ মামুনুল হক, মাওঃ মোঃ রুহুল আমীন আফসারী, মাওঃ মোঃ মুহিব্বুল্লাহ আল মাহমুদ প্রমূখ।
আজ শুক্রবার বাদ জুমা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ