Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামবর্হিভূত মানবগড়া মতবাদে শান্তি-সমৃদ্ধি ও মানবতা প্রতিষ্ঠা অসম্ভব -মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

ক্ষতিগ্রস্ত মাদরাসায় ত্রাণ ও অর্থ প্রদান

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বর্তমানে সমাজের রন্ধ্রে রন্ধ্রে অনৈসলামীকরণ প্রক্রিয়া চলছে। সমাজ ব্যবস্থা দুর্নীতির আখড়ায় পরিণত হচ্ছে। সর্বত্র দুর্নীতির করালগ্রাসে জাতি নিমজ্জিত। মাদকে সয়লাব পুরোদেশ। এসব দুর্নীতিবাজ, মাদকাসক্ত ও বিকারগ্রস্ত লোক দ্বারা সমাজ ও রাষ্ট্রে পরিবর্তন ও শান্তি আশা করা যায় না। আদর্শবান ও ন্যায়পরায়ণ শাসক ছাড়া আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। মানুষের তৈরি শাসন ব্যবস্থার অসারতা ক্রমেই ফুটে উঠছে। ফলে দেশের সর্বত্র অশান্তির আগুন জ্বলছে। এমতাবস্থায় ইসলাম অর্থ্যাৎ মানবতা, শান্তি, সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। তাই প্রকৃত ইসলামী সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে।
গতকাল বিকেলে চরমোনাই নিজ এলাকায় দাওয়াতী অভিযানের সময় তিনি একথা বলেন। এ সময় এলাকার গণ্যমান্য লোকজন এবং চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতী এছহাক মুহা. আবুল খায়ের উপস্থিত ছিলেন।
অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ মাদসারায় পরিদর্শন
গত ঢাকা ভাষানটেকে অবস্থিত অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ ‘জামিয়া মুহাম্মদীয়া মাদসারা ও এতিমখানা পরিদর্শন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ মাদরাসাকে মহানগরের পক্ষ থেকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ