Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় মাইলস্টোন কলেজের সাফল্য

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি/ চিরদিন তোমার আকাশ, তোমার বাতাস, আমার প্রাণে বাজায় বাঁশি।’ আমাদের জাতীয় সংগীত আমাদের প্রাণ। আমাদের আত্মায় প্রবাহিত রক্ত¯্রােতের মতোই দেশপ্রেমের প্রতীক। সংবিধানের ৪(১) অনুচ্ছেদ অনুসারে দেশের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’র প্রথম দশ চরণ। জাতীয় সংগীত আইন ১৯৭৮ অনুসারে দেশের সকল বিদ্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু করার বিধান রয়েছে। এরই ধারাবাহিকতায় সরকার শুদ্ধভাবে জাতীয় সংগীত গাওয়া এবং দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে দেশব্যাপী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতার আয়োজন করেছে। আন্তঃশ্রেণি প্রতিযোগিতার মাধ্যমে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে থানা, জেলা, বিভাগীয় এবং চূড়ান্তভাবে জাতীয় পর্যায় পর্যন্ত। ইতোমধ্যেই রাজধানীর উত্তরায় মাইলস্টোন কলেজ দল শুদ্ধভাবে জাতীয় সংগীত গেয়ে নিজ থানা পর্যায়ে গ্রæফÑগ থেকে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছে।
শুদ্ধভাবে জাতীয় সংগীত গেয়ে থানা পর্যায়ে বিজয়ী নির্বাচিত হওয়ায় মাইলস্টোন কলেজ দলের শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.), অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং প্রশাসনিক পরিচালক মো. মাসুদ আলম। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ