Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্যারিসের পোশাক প্রদর্শনীতে বাংলাদেশি ২৪ প্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্যারিসে চলমান তৈরি পোশাকের প্রদর্শনী টেক্সওয়ার্ল্ডে অংশ নিয়েছে বাংলাদেশের ২৪টি প্রতিষ্ঠান। এর ফলে পণ্য প্রদর্শনীর পাশাপাশি ক্রেতাদের সঙ্গে সরাসরি আলোচনায় অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন এসব উদ্যোক্তারা। এছাড়া তাৎক্ষণিক কিছু রফতানি আদেশও পাওয়া গেছে।
গত রোববার প্যারিসের লি বারগ্যাটে এ প্রদর্শনী শুরু হয়। জার্মানি ভিত্তিক ম্যাসি ফ্রাঙ্কফুর্ট এ প্রদর্শনীর আয়োজন করে। রফতানি উন্নয়নে সহযোগিতা হিসেবে প্রদর্শনীতে অংশ নিতে উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা দিচ্ছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। চারদিনের এ প্রদর্শনী গতকাল বুধবার শেষ হয়েছে। এদিকে গত মঙ্গলবার বাংলাদেশের বিভিন্ন স্টল পরিদর্শন করেন প্যারিসে বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই কাজী ইমতিয়াজ হোসেইন। তিনি বলেন, সম্ভাব্য ক্রেতার কাছে নিজেদের পণ্য তুলে ধরার জন্য একটি বড় সুযোগ এ প্রদর্শনী। বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম, ইপিবির যুগ্ম সচিব মোহাম্মাদ আবু হেনা মোরশেদ জামান এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ