Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রামবাসী পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১০

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা ঃ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় সরকারী জমি দখল করাকে কেন্দ্র করে গ্রামবাসীর একাংশ ও পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ সহ ১০ জন আহত হয়েছেন।
গতকাল বুধবার দুপুরে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামে এ ঘটনাটি ঘটে।
আহতদের মধ্যে, সুন্দ্রাটিকি গ্রামের আব্দাল (৩৫) ও একই গ্রামের হাবিব উল্লাহ (২৮) কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরন করা হয়েছে। একই গ্রামের রেনু মিয়া (৩০), সোহেল মিয়া (২৫), বিলাল মিয়া (৩০), আব্দুল কদ্দুছ (৪৪), মোজাম্মেল (২৮) কে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
গুরতর আহত অবস্থায় গুলিবিদ্ধ ইদ্রিস আলী (৭০) কে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের পার্শ্বে সরকারী পতিত টিলা রামপুর চা বাগান কর্তৃপক্ষ লিজ নেয়। এ খবর পেয়ে সুন্দ্রাটিকি গ্রামের এক অংশের লোকজন সরকারী লিজ কৃত জায়গায় মঙ্গলবার দিবাগত রাতে টিন দিয়ে দুটি ঘর নির্মান করে দখল করে নেয়। এদিকে রামপুর চা বাগান কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাব ৯ শ্রীমঙ্গল ও বাহুবল মডেল থানাকে অবহিত করলে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিনের নেতৃত্বে তারা ঘটনাস্থলে পৌঁছেন।
এদিকে জায়গার কাগজপত্র হাতে নিয়ে তৈরিকৃত ঘরের আশপাশে দাড়িয়ে দখল নিশ্চিত করতে প্রস্তুত গ্রামবাসীর একাংশের লোকজন। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ওই সরকারী ভূমি থেকে গ্রামবাসীদের সরে যেতে বললে তারা যেতে চায়নি। পরে পর্যায়ে গ্রামবাসী একত্রিত হয়ে প্রশাসনের উপর হামলা চালানোর চেষ্টা করলে পুলিশ অর্ধশতাধিক শর্টগান ও টিয়ার শেল নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় ১০ জন আহত হয়।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দীন বলেন, এই জায়গাটি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ কয়েকবার বসেছি। এক পর্যায়ে আমরা তাদেরকে ৮ একর জায়গা দিয়ে দিব বলার পরও তারা সরকারী ভূমি ছাড়ছেনা। তারা অতিরঞ্জিত করে সরকারী ভূমিতে ঘর তৈরি করেছে। আমরা বিকাল ৪টা থেকে এখন পর্যন্ত ঘটনাস্থলে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ