Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজনীতি করতে চাইলে দুর্নীতিবাজ নেতাদের পরিহার করুন -হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৪৪ পিএম

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনগণের জন্য রাজনীতি করতে চান তাহলে দুর্নীতিবাজ নেতাদের পরিহার করে দলে পরিচ্ছন্ন ইমেজের নতুন নেতৃত্ব নিয়ে আসুন। তাহলে জনগণের আস্থা আপনাদের ওপর আসলেও আসতে পারে। দেশের জনগণ আর কখনো দুর্নীতিবাজদের দিকে ফিরে তাকাবে না।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মহানগর নাট্যমঞ্চে কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি একটি দুর্নীতিবাজ রাজনৈতিক দল। প্রতিষ্ঠালগ্ন থেকে এটা প্রমাণিত হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যখন দল গঠন করেছিলেন তখন বাংলাদেশে দল ভাঙা-গড়ার খেলা চলছিল। তিনি অন্য দলকে ভেঙে টুকরো টুকরো করেছিলেন। তাই তিনি কখনো গণতন্ত্রের প্রবর্তক হতে পারে না।

হানিফ বলেন, তাদের গঠনতন্ত্রে ছিল দুর্নীতিবাজ বা দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা হতে পারবে না। কিন্তু তারা এখন সেই ধারা বাদ দিয়েছে। কারণ বিএনপিতে আজ খালেদা জিয়া ও তারেক রহমান দুর্নীতিবাজ হিসেবে দণ্ডিত হয়েছে।

তিনি আরো বলেন, তারেক রহমান কী শুধু বাংলাদেশের আদালতে দণ্ডিত হয়েছে? তারেক রহমান সিঙ্গাপুরের আদালতে দণ্ডিত হয়েছে। সিঙ্গাপুরের আদালতে মানিলন্ডারিংয়ের জন্য তার ৭ বছরের জেল হয়েছে। এরপরও তারা কোন লজ্জায় তাদের পক্ষে সাফাই গায়। তাদের পক্ষে রাজপথে কর্মসূচি দেয়।

বিএনপির উদ্দেশে হানিফ আরো বলেন, আপনারা আন্তর্জাতিকভাবে দণ্ডিত হয়েছেন, দুর্নীতিবাজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে আপনাদের দলের শীর্ষ পর্যায়ের নেতারা। সেই দলের এই দেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না।

হানিফ বলেন, আজকে রাজপথে নেমে ভাঙচুর করবেন, জ্বালাও পোড়াও করবেন, সহিংসতা করবেন। এটা আর বাংলার মানুষ দেখতে চায় না। বাংলার মানুষ এই ধরনের কর্মসূচি বরদাশত করবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ