Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে মায়ের ভাষায় মাকে লিখি চিঠি লেখা প্রতিযোগিতা শুরু

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ল²ীপুর সংবাদদাতা : ল²ীপুরে মাসব্যাপী শুরু হয়েছে ‘মায়ের ভাষায় মাকে লিখি’ চিঠি লেখা প্রতিযোগিতা। ‘আগে চাই বাংলা ভাষার গাঁথুনি, তারপরে ইংরেজি শেখার পত্তন’ ¯েøাগান নিয়ে মঙ্গলবার দুপুরে ল²ীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে এ আয়োজন করেন স্বেচ্ছাসেবী সংগঠন ভাষার প্রদীপ।
এতে জেলার ২১টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা জুড়ে ৩য় বারের মতো এ আয়োজনটি চলবে মাসব্যাপী। এর মধ্যে প্রত্যেক বিদ্যালয় থেকে ৩জন করে প্রতিযোগী বাছাই করে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এছাড়া প্রত্যেক প্রতিযোগীকে সংগঠনের পক্ষ থেকে কাগজ, কলম ও চিঠির খাম দেওয়া হয়ে থাকে বলে জানান আয়োজকরা।
শিক্ষার্থী জানান, ভাষার প্রদীপের মায়ের ভাষায় মাকে লিখি আয়োজনটি ভালো লেগেছে। আমরা চিঠি লিখি না বা চর্চা করি না। এ আয়োজনে আমরা মাকে চিঠি লেখার মাধ্যমে মায়ের প্রতি আবেগ অনুভুতি প্রকাশ করতে পেরেছি। এসময় উপস্থিত ছিলেন, ল²ীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রনজিত কুমার পাল, ভাষার প্রদীপের সমন্বয়ক ফাহাদ বিন বেলায়েত, সদস্য রাজীব হোসেন রাজু, নিরব অধিকারী, রিযাদ হোসেন, ইসমাইল খান সুজন, ওসমান শুভ, সোলেমান হোসেন শাকিল ও ফুহাদ হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ