Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক মর্যাদা বিবেচনায় খালেদা জিয়ার থাকার ব্যবস্থা -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:০৪ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সামাজিক মর্যাদা বিবেচনা করে আদালতের রায় অনুযায়ী তার থাকার ব্যবস্থা নিয়েছি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ রোববার দুপুরে সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত পুরনো কারাগারে কেন একমাত্র বন্দি হিসেবে রাখা হয়েছে এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া দুবারের প্রধানমন্ত্রী, তিনি বিশেষ ব্যক্তিত্ব, তার সামাজিক মর্যাদা আছে। সামাজিক মর্যাদা বিবেচনা করে জেলকোড অনুযায়ী তার যা যা প্রাপ্য তার জন্য আমরা আগে থেকেই ব্যবস্থা নিয়েছি।’
জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের নির্দেশনার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আদালত থেকে নির্দেশনা আসার পর আরও যা যা প্রয়োজন আমরা সে ব্যবস্থা নেবো।’
দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন অস্থায়ী ৫ নম্বর বিশেষ জজ আদালত। সেদিন রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়। গত চার দিন ধরে একমাত্র আসামি হিসেবে তিনি এই কারাগারের একটি কক্ষে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ