Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চলছে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : অবৈধভাবে গ্যাস ব্যবহার ও কারচুপি রোধে কোম্পানির বিশেষ পরিদর্শন, সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রম অভিযান পরিচালিত হচ্ছে। চলতি বছরের জানুয়ারি মাসব্যপী পরিচালিত এ কার্যক্রমে ৯টি শিল্প, আটটি বাণিজ্যিক, একটি ক্যাপটিভ ও গ্যাস বিল বকেয়ার কারণে ৯৬৬টি বৈধ চুলা, পাঁচটি শিল্প, ১২টি বাণিজ্যিক, দু’টি ক্যাপটিভের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
গতকাল শনিবার বিকেলে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো প্রতিষ্ঠানের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) গোলাম মোস্তফা সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনকিলাবকে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, অভিযানগুলোর মধ্যে বিভাগীয় ভিজিল্যান্স টিম কর্তৃক অনুমোদন অতিরিক্ত লোড ব্যবহার করায় নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় ১০ জানুয়ারি মেসার্স কাজী নূর-এ-আলম টেক্সটাইল অ্যান্ড ইন্ডাস্ট্রিজের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়, এবং তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়। নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অনুমোদন বহিভর্‚ত বুস্টার ব্যবহারের কারণে ১ জানুয়ারি আসিফ টেক্সটাইলস বিলস এবং এসএস টেক্সটাইলস মিলস, অনুমোদন অতিরিক্ত লোড ব্যবহার করায় ৪ জানুয়ারি আর এস নিটওয়্যার, ৭ জানুয়ারি থ্রেড প্লাস ও আদনান টেক্সটাইল, ১৬ জানুয়ারি নিউ চাদ প্রসেসিং মিলস, ১০ জানুয়ারি এশিয়ান ফুডস, ৩ জানুয়ারি মিরপুর এলাকায় মেসার্স প্রো. স্টার ইন্ডাস্ট্রিয়াল কোং লি., ১৮ জানুয়ারি গাজীপুর এলাকায় মেসার্স ইউনাইটেড ফ্যাশন ট্রাউজারস লি., ৩১ জানুয়ারি ঢাকার শ্যামপুরে বিক্রমপুর ডেইরি লি.-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিভাগীয় টিম কর্তৃক আরএস নিটওয়্যার, থ্রেড ও আদনান টেক্সটাইলকে পাঁচ লাখ ১১ হাজার টাকা জরিমানা করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভাগীয় টিম কর্তৃক অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় ১ জানুয়ারি মেসার্স সবুজ পাতা রেস্টুরেন্ট, রূপগঞ্জ এলাকায় ৩ জানুয়ারি মেসার্স নিউ জমজম রেস্টুরেন্ট, মেসার্স ভোজন বিলাস রেস্টুরেন্ট, মেসার্স তিন কন্যা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, মেসার্স ধানসিড়ি রেস্টুরেন্ট, ৩০ জানুয়ারি বন্দর এলাকায় বিসমিল্লাহ সুইটস ও ড্রিমল্যান্ড চাইনিজের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভাগীয় টিম কর্তৃক বকেয়ার কারণে মিরপুর এলাকায় ৮ জানুয়ারি মেসার্স নিউ ম্যাকজিম, ৯ জানুয়ারি মেসার্স বিক্রমপুর মুসলিম সুইটস অ্যান্ড কনফেকশনারি, ১৫ জানুয়ারি মেসার্স হোসেন ফ্যাশন লি., ১৭ জানুয়ারি মেসার্স কাম্পালি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, ২৪ জানুয়ারি মেসার্স প্রত্যাশা ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি, ৮, ১০ ও ১৫ জানুয়ারি ফতুল্লা এলাকায় প্যাসিফিক ইস্পাত, শহনুর ট্রেডার্স ও ফতুল্লা স্টিল রি-রোলিং, ৮, ১৮ ও ২৩ জানুয়ারি নরসিংদী এলাকায় মেসার্স আলম টেক্সটাইল, মেসার্স রাজধানী হোটেল ও মেসার্স জর্জ স্পিনিং মিলস, ২৪ জানুয়ারি সোনারগাঁও এলাকায় মেসার্স বিসমিল্লাহ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, ১১ ও ১৬ জানুয়ারি সাভার এলাকায় মেসার্স আরএন ওয়াশিং, আলম মিয়া হোটেল, মতিঝিলে মেসার্স খানাপিনা রেস্তোরাঁ ও আরামবাগে ডেভ স্টার অ্যান্ড অ্যাসেসিয়েট, ২৯ জানুয়ারি মানিকগঞ্জে বসুন্ধরা স্টিল কমপ্লেক্সের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বাংলাদেশ গ্যাস আইন ২০১০ অনুযায়ী, অবেধভাবে গ্যাস সংযোগ গ্রহণ এবং গ্যাস ব্যবহার দÐনীয় অপরাধ। সংশ্লিষ্ট সকলকে সব ধরনের অবৈধ গ্যাস সংযোগ গ্রহণ এবং অবৈধভাবে গ্যাস ব্যবহার থেকে বিরত থাকার জন্য প্রেস বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ