Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

স্বেচ্ছাসেবকলীগ কর্মী নিহতের ঘটনায়

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার হাবিব নগর এলাকার কাঞ্চন-কুড়িল বিশ^রোড সড়কে আওয়ামীলীগের দু’পক্ষ ও পুলিশ ত্রীমুখী সংঘর্ষে স্বেচ্ছাসেবকলীগ কর্মী সুমন মিয়া নিহতের ঘটনায় আওয়ামীলীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বিকেলে উপজেলার রূপসী এলাকায় ও মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে পৃথক সংবাদ সম্মেলন করেন তারা।
রূপসী এলাকার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন, নিহত সুমন মিয়ার বাবা মনু মিয়া, মা সাহিদা বেগম, মামলার বাদী ও নিহতের শাশুরী কাজল রেখাসহ আরো অনেকে।
সুমনের বাবা মনু মিয়া বলেন, আমি শুনেছি, চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের লোকজন আমার ছেলেকে গুলি করে হত্যা করেছে। ছেলে হত্যার সংবাদ পেয়ে শোকে কাতর হয়ে আমি অসুস্থ হয়ে পড়ায় ছেলের শাশুরী কাজল রেখা আমার পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে আলোচনা করে এবং আমার অনুমতিক্রমে এজাহার দেন এবং মামলা রুজু হয়। আমি সুস্থ্য হওয়ার পর এজাহার পরে দেখতে পাই, আমার বক্তব্যের সঙ্গে এজাহারের হুবহু মিল রয়েছে এবং এ ব্যপারে আমি বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেছি। আমি ছেলে হত্যার বিচার দাবি করছি প্রশাসনের কাছে।
উপজেলার আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা বলেন, উপজেলার আওয়ামীলীগের একটি অংশ তাদের থেকে বিচ্ছিন্ন রয়েছে। এর কারন হিসেবে তিনি বলেন, ওই পক্ষটিকে নেতৃত্ব দিচ্ছেন রফিক চেয়ারম্যান। নিরীহ মানুষের জমি জবরদখল, ভুমিদস্যুতাসহ নানা অপরাধের সঙ্গে জড়িয়ে আছে তারা। আর এসবকে আশ্রয়-প্রশ্রয় দেয়া হয়না বলেই তারা আমাদের কাছ থেকে বিচ্ছিন্ন রয়েছে এবং সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এর বিরুদ্ধে নানা ভাবে ষড়যন্ত্র করার চেষ্টা করছে। এখন এ বিরোধীতাকে কাজে লাগিয়ে একটি হত্যাকান্ডকে আড়াল করার চেষ্টা চালাচ্ছে পক্ষটি। এছাড়া ধর্ষণ, হত্যা, অস্ত্রবাজী, জমিদখলসহ অপরাধমুলক কর্মকান্ড করার অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে কেউ যদি মামলা করেন, সেই অপরাধের দায়ভারতো আওয়ামী সংগঠন নিবেনা। উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করতেই ওই পক্ষ উঠে পড়ে লেগেছে।
অপর দিকে, রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শাহজাহান ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, ইউপি চেয়ারম্যান আবু হোসেন ভুইয়া রানু, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার টুকুসহ আরো অনেকে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভূইয়াঁ বলেন, হাবিবনগর এলাকায় সুমন হত্যাকান্ডের ঘটনাটিতে স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) রাজনৈতিক ফায়দা লুটতে পরিকল্পিতভাবে চেয়ারম্যান রফিকসহ আওয়ামীলীগ নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। যা এমপি হীনমন্নতার পরিচয় দিয়েছেন। এসব ঘটনায় ছাড়াও রাজনীতি প্রতিহিংসা বশত আওয়ামীলীগের ১২শত নেতা কর্মীর বিরুদ্ধে প্রায় দেড় শতাধিক মামলা দেয়া হয়েছে। এসব মামলায় উপজেলার আওয়ামীলীগের শীর্ষ নেতা থেকে ওয়ার্ড পর্যায়ে নেতা কর্মীও রেহাই পায়নি। সর্বশেষ সুমন হত্যাকান্ডের ঘটনায় রফিকুল ইাসলাম রফিকসহ অসংখ্য আওয়ামীলীগের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট মামলা দায়ের করা হয়েছে।
সুমন হত্যা মামলাটিতে চেয়ারম্যান রফিককে জড়িয়ে হুকুমের আসামী করে যে মিথ্যা মামলাটি দেয়া হয়েছে তা অত্যন্ত নিন্দনীয় ও নেক্কারজনক। তিনি আরো বলেন, নিহত সুমনের বাবা, মা, বেচে থাকলেও একটি বিশেষ উদ্যেশ্যে তার শ^শুরীকে দিয়ে এ মামলার বাদী করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ