Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নকলের অভিযোগে শিক্ষকসহ ৪ জনের কারাদন্ড

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নরসিংদী জেলা সংবাদদাতা : নকল সরবরাহের দায়ে মেহেরুন নেসা, ফরিদা ইয়াছমিন, অঞ্জন দেবনাথ, ও মোখলেসুর রহমান নামে ৩ শিক্ষক কর্মচারী ও এক অভিভাবককে এক মাসের কারাদÐাদেশ দেয়া হয়েছে। গতকাল নরসিংদীর মাধবদী এসপি ইন্সস্টিটিউট পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত তাদেরকে আটক করে এই কারাদÐাদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত মেহেরুন নেসা মাধবদী এসপি ইন্সস্টিটিউশনের বিজ্ঞান বিষয়ের শিক্ষিকা, ফরিদা ইয়াছমিন বাংলা বিষয়ের শিক্ষিকা, অঞ্জন দেবনাথ সহকারী গ্রন্থাকারিক এবং মোখলেসুর রহমান একজন অভিভাবক।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চলিঞ্চু এসএসসি পরীক্ষার গতকাল ছিল গণিত পরীক্ষা। পরীক্ষা চলাকালে শিক্ষকরা মোবাইলে গণিত পরীক্ষার প্রশ্নের ছবি ধারণ করে তা শিক্ষিকা ফরিদা ইয়াছমিনের বাসায় গিয়ে প্রশ্নপত্রের গণিতের সমাধানপত্র লিখে তা অভিভাবক মোখলেসুর রহমানের পুত্রকে সরবরাহ করতে যায়। এ সময় ঘটনাটি গোপনে ভ্রাম্যমাণ আদালতের গোচরীভূত হলে ভ্রাম্যমাণ আদালতের প্রধান নরসিংদীর ইউএনও সেলিম রেজা তাদেরকে চ্যালেঞ্জ করেন। এ সময় শিক্ষিকারা অস্বীকার করলে আদালত তাদের দেহতল্লাশী করে প্রশ্নপত্রের কপি ও সমাধানপত্র বা নকল খোঁজে বের করে জব্দ করে। পরে ঘটনা তাৎক্ষণিকভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাদেরকে এক মাসের বিনাশ্রম কারাদÐ প্রদান করে। এ বিষয়ে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদলতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সেলিম রেজা সাংবাদিকদের নিকট ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, প্রশ্নপত্র ফাঁস ও নকল সরবরাহ করার দায়ে দুই শিক্ষকসহ ৪ জনকে ১ মাসের কারাদÐ প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ