Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেউ আইনের শাসনের উর্ধ্বে না -মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীতি মামলার রায় হয়েছে আদালতের যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে। সবাইকে বুঝতে হবে, কেউ আইনের শাসনের উর্ধে না।
গতকাল বৃহষ্পতিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে দশম এশিয়া ফার্মা এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। বাংলাদেশ ঔষধ শিল্প সমিতি এই অনুষ্ঠানের আয়োজন করে। মোহাম্মদ নাসিম বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর ধরে খালেদা জিয়ার এই মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ^াসী না, আদালতের প্রতি শ্রদ্ধাশীল না।
তিনি বলেন, কোন ব্যক্তি বা কোন দলকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র আওয়ামী লীগ করে না। আওয়ামী লীগ সবাইকে নিয়ে নির্বাচন করতে চায়।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাস্থ্যখাতে যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে তার একটি উদাহরণ বাংলাদেশের ঔষধ খাত। আমাদের ঔষধ আজ বিশে^র প্রায় ১৫০টি দেশে রপ্তানী হচ্ছে। তিনি বলেন, এই শিল্পের আরো বিকাশ ঘটানোর লক্ষ্যমাত্রা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঔষধকে ২০১৮ সালের পণ্য হিসাবে স্বীকৃতি দিয়েছেন। এই স্বীকৃতি ঔষধ শিল্পের সঙ্গে জড়িতদের জন্য এক বিশাল প্রনোদনামূলক উৎসাহ হিসাবে কাজ করবে।
ঔষধ শিল্প সমিতির ভাইস প্রেসিডেন্ট হারুন-উর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মে. জে. মোস্তাফিজুর রহমান, সমিতির উপদেষ্টা আব্দুল মুক্তাদির, মহাসচিব এসএম শফিউজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। তিনদিনব্যাপী এই মেলায় বাংলাদেশ, ভারত, কেনিয়া, তানজানিয়া, জার্মানী, স্পেনসহ বিশে^র ৩০ দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ