Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেজুরের রস খেয়ে কিশোরীর মৃত্যু নিপাহ ভাইরাস আতঙ্ক

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা ঃ আদমদীঘিতে খেজুরের রস খেয়ে সাদিয়া সুলতানা (১৩) নামের এক কিশোরীর মৃত্যুতে এলাকায় আতঙ্ক ও তোলপাড়ের সৃষ্টি হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছেন, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে কিশোরীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে । এজন্য ঢাকা মহাখালি থেকে আই,ই,ডি,সি,আর এর দ্ইুটি টিম আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলায় অনুসন্ধান করছেন । 

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩০ জানুয়ারী সকালে সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া সুলতানা আদমদীঘির বিনসাড়া গ্রামে তার নানার বাড়ী বেড়াতে এসে খেজুর রস খেয়ে অসুস্থ হয়ে পড়ে। তাকে মুমূর্ষু অবস্থায় আদমদীঘি উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার জ্বর, মাথা ব্যথা, খিচুনী, অজ্ঞান হওয়াসহ শ্বাসকষ্ট দেখা দিলে কর্তব্যরত চিকিৎসক তার শরীরে নিপাহ ভাইরাস আক্রান্ত হতে পারে আশঙ্কায় মুহুর্তেই বগুড়া শহীদ জিয়াইর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরদিন ৩১ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় সাদিয়া সুলতানা মারা যায়। আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শহীদুল্লাহ দেওয়ান জানান, সাদিয়া সুলতানা খেজুর রস খাওয়ায় সে নিপাহ ভাইরাস রোগে আক্রান্ত হয়ে মারা গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হয়েছে। এই রোগ সনাক্ত করতে কিছু আলামত সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে। ইতিমধ্যে ঢাকা থেকে আই,ই,ডি,সি,আর এর দ্ইুটি টিম এলাকায় নিপাহ ভাইরাস সনাক্তে কাজ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ