Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় শিশু পুরস্কার নরসিংদীর শিল্পীদের ব্যাপক সাফল্য

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নরসিংদী থেকে সরকার আদম আলী: বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার ঢাকা অঞ্চল পর্যায়ে অংশ নিয়ে নরসিংদী জেলার শিল্পী ও খেলোয়াড়রা ব্যাপক সাফল্য অর্জন করেছে। চলতি ২০১৮ সালে নরসিংদী জেলার ছয়টি উপজেলা ও জেলা থেকে বাছাইয়ের মাধ্যমে মোট ৭৯ জন শিল্পী ও খেলোয়াড় ঢাকা পর্যায়ে প্রতিযোগিতায় প্রতিদ্ব›িদ্বতা করে। এর মধ্যে ১২ জন প্রতিযোগী বিভিন্ন ইভেন্টে প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করে। প্রথম স্থান অধিকারী শিল্পীরা হচ্ছেÑ উপস্থিত অভিনয় ক শ্রেণিতে মো. আবরার তাসিন, উপস্থিত বক্তৃতা গ শ্রেণিতে নাহিন আনজুম এশা, দেশাত্মবোধক সঙ্গীত গ শ্রেণিতে রাবেয়া আক্তার সেতু, নজরুল সঙ্গীত ক শ্রেণিতে প্রেয়সী সরকার পৃথ্বী, বিজ্ঞান প্রজেক্ট বিষয়ে দুর্জয় সাহা দীপ্ত, দীর্ঘলম্ফ বিষয়ে বালিকা ক বিভাগে সিনথিয়া আক্তার, ক্বেরাত গ শ্রেণিতে তাহমিনা আক্তার, ১০০ মিটার দৌড় বালক বিভাগে ইয়াসিন আরাফাত, তবলা ক বিভাগে অন্ময় সরকার মুন।
প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকারী শিল্পীরা হচ্ছেÑ ‘বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো’ বিষয়ে সামান্তা ইসলাম রিচি, উচ্চাঙ্গ সঙ্গীত বিষয়ে শ্রেয়সী সরকার পৃথ্বী, তবলা খ শ্রেণিতে হোসাইন মাহমুদ লিংকন, তবলা গ শ্রেণিতে মারিয়া হানিফ জোহা, মনিপুরী নৃত্যে ইরিনা ইসলাম ইভা, ভরত নাট্যমে নাফিসা ইবনাথ রাইসা, বাংলা তরজমাসহ ক্বেরাত বিষয়ে ইমরান নিহাল। তৃতীয় স্থান অধিকারীরা হচ্ছেÑ আবৃত্তি খ শ্রেণিতে তাসমিয়া জামান সুস্মিতা, ধারাবাহিক গল্প বলা বিষয়ে সামিয়া মাসুদ মম, গিটার বাজনায় আসিফ আলভী, কথক নৃত্য বিষয়ে নাফিসা ইবনাথ রাইসা, মাটির কাজ বিষয়ে মো. আলিফ আল হোসেন, ব্যাডমিন্টন বালক শ্রেণিতে হাসান মিয়া, ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সিনথিয়া আক্তার, আবৃত্তিতে খন্দকার রিফাহ তাসনিম, দাবা প্রতিযোগিতায় ইলমা আলম, ১০০ মিটার মুক্ত সাঁতার প্রতিযোগিতা বালক শ্রেণিতে শাহপরান, মাটির কাজ গ শ্রেণিতে রুবানা, উচ্চ লম্ফ প্রতিযোগিতায় মো. তানিন। নরসিংদী জেলা শিশু একাডেমির কর্মকর্তা মো. খলিলুর রহমান সজীব জানিয়েছেন, নরসিংদী জেলা শিল্পী ও খেলোয়াড়রা প্রতি বছরই উপজেলা, জেলা অঞ্চল ও জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করে ব্যাপক সাফল্য অর্জন করে থাকে। এ বছর অঞ্চল পর্যায়ের বাছাই প্রতিযোগিতায় নরসিংদী জেলার শিল্পী ও খেলোয়াড়দের মধ্যে ১২ জন শিল্পী ও খেলোয়াড় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার গৌরব অর্জন করেছে। এটা নরসিংদীবাসীর জন্য অবশ্যই একটি সুখবর। নরসিংদী শিল্পী ও খেলোয়াড়দের অভিভাবক ও অভিভাবিকারা যদি তাদের ছেেেময়েদের সংস্কৃতি চর্চায় আরো আন্তরিক হন তবে নরসিংদীর ক্ষুদে শিল্পী ও খেলোয়াড়রা জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নরসিংদীর নাম আরো উজ্জ্বল করতে সক্ষম হবে। শিক্ষাদীক্ষায় নরসিংদী যেমন জাতীয় পর্যায় তথা সারা পৃথিবীতে সুনাম অর্জন করেছে, তেমনি সংস্কৃতি চর্চায়ও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করতে সক্ষম হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ