Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজিবির ৩ রাউন্ড গুলি : বিরামপুর সীমান্তে বিজিবি সদস্য আহত

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


হিলি সংবাদদাতা: দিনাজপুরের বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তে চোরাকারবারি ও বিজিবি সদস্যদের মধ্যে সংঘর্ষে চোরাকারবারীদের দেশীয় অস্ত্রের আঘাতে এক বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছেন। এ সময় বিজিবি সদস্যরা তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে নিজেদের আত্মরক্ষা করেছেন বলে জানা গেছে।
২০ বর্ডার গার্ড বাংলাদেশ জয়পুরহাট এর দাউদপুর সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডা নায়েব সুবেদার আব্দুল মালেক জানান, গতকাল বৃহস্পতিবার রাতে টহলদল সীমান্তের ২৯০ মেইন পিলারের চার-পাঁচ সাব-পিলারের নিকটে ৪৫-৫০ জনের ফেন্সিডিল চোরাকারবারী দলকে ধাওয়া করলে চোরাকারবারীদলটি উল্টো বিজিবি সদস্যদের উপর আক্রমন চালায়। এতে বিজিবি সদস্য নওবাব আলি (২২) গুরুতর আহত হয় । এ সময় নিজেদেরে আত্মরক্ষার্থে সৈনিকরা তিন রাউন্ড ফাকা গুলি ছুড়লে চোরাকারবারীরা ভারতের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৯১ বোতল ফেনসিডিল উদ্ধার করে। আহত সৈনিক নওবাব আলিকে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পযায়ে দু’দেশের সীমান্তরক্ষীদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
পতাকা বৈঠকে সীমান্ত এলাকার আগত উৎসুক জনতাকে সীমানা পিলার এড়িয়ে সীমান্তের উপারে না যাওয়ার নির্দেশ দেয়া হয়। বিশেষ করে বোরোচাষিদের রাতে সীমান্তের শূন্য লাইনের জমিতে পানি নিতে আসতে বারণ করেছেন। সীমান্তের শূন্য লাইনের জমির মালিক ও বোরো চাষীদের দিনের বেলায় জমিতে পানি নিতে আসতে আহবান করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ