Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের বিরুদ্ধে এমপির এক শ’ কোটি টাকার মানহানি মামলা

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহ-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য নবী নেওয়াজ ঝিনাইদহ ও কুষ্টিয়ার-৫ সাংবাদিকের নামে এক শ’ কোটি টাকার মানহানির মামলা করেছেন। কুষ্টিয়ার দৈনিক শিকল পত্রিকায় এমপির বিরুদ্ধে দুর্নীতির সংবাদ প্রকাশিত হওয়ায় গত বুধবার তিনি এই মামলা করেন। আদালত দেওয়ানি মোকদ্দমাটি আমলে নিয়ে বুধবার সন্ধ্যার দিকে বিবাদীগণের প্রতি সমন জারি করেন। মামলার আসামিরা হলোÑ দৈনিক শিকল পত্রিকার ঝিনাইদহ প্রতিনিধি আব্দুল জলিল, শিকল পত্রিকার সম্পাদক শাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরী, ভারপ্রাপ্ত সম্পাদক এস এম মাহফুজ, নির্বাহী সম্পাদক মিজানুর রহমান ও প্রকাশক হাসিনা শাখাওয়াত। বাদী সংসদ সদস্য নবী নেওয়াজ তার আর্জিতে উল্লেখ্য করেছেন, সংবাদ প্রকাশের ফলে সমাজ ও রাষ্ট্রে তার, স্ত্রী ও সন্তানদের ভাবমর্যাদা ক্ষুণœ হয়েছে। এই ক্ষতির পরিমাণ আর্থিক মানদÐে পূরণ সম্ভব নয়। তাই রাজনৈতিক সুনামের ক্ষতি পূরণ এক শ’ কোটি, পারিবারিক সুনামের ক্ষতি বিশ কোটি ও ব্যবসায়ীক ক্ষতি হয়েছে ষাট কোটি টাকা। তিনি মামলায় উল্লেখ করেছেন, বিবাদীগণ অসাংবিধানিক অবৈধ ক্ষমতা পিপাসুদের সহযোগী, নাশকতা সৃষ্টিকারী ও জামায়াত বিএনপির দোসর। বাদীর আইনজীবী অ্যাড. আব্দুল খালেক সাগর জানান, বুধবার মামলাটি দায়ের হওয়ার পর বিজ্ঞ বিচারক আসামিদের প্রতি আদালতে হাজির হওয়ার সমন জারি করেছেন।
উল্লেখ্য, দৈনিক শিকল পত্রিকায় গত ২০ ও ২২ জানুয়ারি ঝিনাইদহ-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য নবী নেওয়াজের বিরুদ্ধে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ ও দুর্নীতি করে আওয়ামী লীগের ভাবমর্যাদা ক্ষুণœ করার বিষয়ে সংবাদ প্রকাশ করে। মামলায় দাবি করা হয়, আসামিরা কোনো তথ্য-প্রমাণ ছাড়াই এহেন মিথ্যা নিজউ প্রকাশ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ