Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরাতে প্রবাসী সাংবাদিক সমিতির আনন্দ উৎসবে অপূর্ব মিলনমেলা

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)এর উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ‘পরবাসে আনন্দের একদিন’ নামে উৎসবের আয়োজন করা হয়। গত শুক্রবার বাদ জুমা দুবাইয়ের মুশরিফ পার্কে আয়োজিত ব্যতিক্রমী এই অনুষ্ঠানটিতে পরিবার-পরিজনসহ দলমত নির্বিশেষে দু’ শতাধিক প্রবাসীর উপস্থিতিতে পরিণত হয় সৌহার্দ্যপূর্ণ অপূর্ব এক মিলন মেলায়। অনুষ্ঠানে ছিল দুপুরে ভুরি ভোজের আয়োজন, পিঠা পুলি উৎসব, শিশু কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, নানা রকম খেলাধুলা, প্রবাসী স্বামীর কাছে লেখা স্ত্রীর চিঠি ও সাংস্কৃতিক পর্ব।
দ্বিতীয় পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রবাসী সাংবাদিক সমিতি প্রসাসের আহবায়ক নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে ও প্রবাসী সাংবাদিক সমিতির সদস্য সচিব সাইফুল ইসলাম তালুকদার ও সাবেক সভাপতি শিবলী আল সাদিকের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর ড. একেএম রফিক আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহসভাপতি আইয়ুব আলী বাবুল, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহসভাপতি মাহবুব আলম মানিক, মিরসরাই সমিতির সভাপতি মাজাহার উল্লাহ মিয়া, এস এম শফিকুল ইসলাম শফি, ইসমাইল গণি চৌধুরী, শেফালী আকতার আঁখি, ইয়াকুব সুনিক, জেসমিন আকতার সিআইপি, শবনম আকতার, নিশাত জাহানসহ আরো অনেকে। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল মান্নান, মোঃ হাসান মোরশেদ, ছালাহউদ্দিন, নাসিম উদ্দিন আকাশ, কামরুল হাসান জনি, লুৎফুর রহমান, গিয়াসউদ্দিন সিকদার, খোরশেদ আলম, আশিক ইশতিয়াক, আবদুল্লাহ আল শাহীন, ওবায়দুল হক, সরওয়ারউদ্দিন রনি, মোঃ ওসমান চৌধুরী, এম এনাম হোসেন, মোঃ ইসমাইল, সেলিম উদ্দিন, শামসুল হক, আমিনুল ইসলাম প্রমুখ। আলোচনা সভায় প্রধান অতিথি ড. একেএম রফিক আহমেদ প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা রাখার আহবান জানান। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ