Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তরুণ প্রজন্মকে যুগের সাথে সংগতিপূর্ণ শিক্ষা অর্জন করতে হবে -শিক্ষামন্ত্রী

শাবি রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:১৮ পিএম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা জ্ঞান রপ্তানি করব, আমরা প্রযুক্তিও রপ্তানি করব। আমাদের তরুণ প্রজন্ম আধুনিক জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতা দ্বারা দেশকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য তরুণ প্রজন্মকে যুগের সাথে সংগতিপূর্ণ শিক্ষা অর্জন করতে হবে। শুধুমাত্র জ্ঞান অর্জন করলে হবে না, সেই সাথে ভাল মানুষও হতে হবে।
বুধবার বিকাল ৩টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণে ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এসব কথা বলেন তিনি।
শিক্ষামন্ত্রী আরো বলেন, শাবির অবকাঠামো উন্নয়ন বাজেট নিয়ে আমি মোটেই সন্তুষ্ট নয়, আমি ভিসিকে অনুরোধ করব একটা মহাপরিকল্পনা তৈরি করার জন্য এবং এ অনুসারে বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ কার্যক্রম চলবে।
সিএসই বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী ও বিএমবি বিভাগের প্রভাষক খন্দকার আতকিয়া ফারিহার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং সিইসি বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. আব্দুল গণি।
edu-minনবীন বরণে অব্যস্থাপনার অভিযোগ : নবীন বরণে অনুষ্ঠানে অব্যস্থাপনার অভিযোগ এনেছে ক্ষোভ প্রকাশ করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আসন সংখ্যা চৌদ্দশত হলেও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১৭০০শিক্ষার্থীর জন্য নবীন বরন অনুষ্ঠান আয়োজন করে ভর্তি কমিটি। ফলে নবীন শিক্ষার্থী ও অনুষ্ঠানে যোগ দেয়া বেশ কিছু শিক্ষক-কর্মকর্তা বসার জায়গা না পেয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। অনুষ্ঠান শুরুতে নবীন অনেক শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামের বাইরে অবস্থান করেছে। এছাড়া অভিভাবকগণ অডিটোরিয়ামের বাইরে বসে এবং আশপাশের টিলায় বসে থাকতে দেখা গেছে।
অনুষ্ঠান স্থল ত্যাগ করা এক শিক্ষক বলেন, সুন্দর একটি অডিটোরিয়াম আছে এটা দেখানো যদি আজকের অনুষ্ঠানের উদ্দেশ্য থাকে তবে আমার কিছু বলার নেই। আর যদি নবীন শিক্ষার্থীদের সুন্দর একটি দিন উপহার দেয়ার ইচ্ছা থাকে তাহলে হ্যান্ডবল গ্রাউন্ডে প্যান্ডেল করে সুন্দর একটি অনুষ্ঠান করা যেত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ