Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে পুরাতন বই বিক্রেতা ও কলেজ ছাত্রদের মধ্যে সংঘর্ষ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী কলেজের তিন ছাত্রকে ধরে বেধড়ক পিটিয়েছে পুরাতন বই বিক্রেতারা। পুরাতন বই বিক্রি নিয়ে কথা-কাটাকাটির জেরে ছাত্রদের পেটায় তারা।
আজ সোমবার সকালে নগরীর সোনাদীঘি এলাকায় এ ঘটনা ঘটে।
তাৎক্ষণিকভাবে হামলার শিকার ওই তিন ছাত্রের নাম-পরিচয় পাওয়া যায়নি। এর আগেও কয়েকবার একই ভাবে ছাত্রদের পিটিয়েছেন পুরাতন বই বিক্রেতারা।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান। তিনি বলেন, এনিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়ালে পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রণে নেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে রাজশাহী কলেজের দুই ছাত্র সোনাদীঘি মসজিদের সামনে পুরাতন বই বিক্রেতা রাফান বই ঘরে বেশকিছু বই বিক্রির জন্য যান। ওই দুই ছাত্র বইয়ের দাম একশ টাকা চাইলে বিক্রেতা সজিব ৩০ টাকা দিতে রাজি হন। পরে কথা-কাটাকাটির এক পর্যায়ে ওই দুজনের একজনকে ধরে পেটান সজিব।
পাশেই রাজশাহী কলেজে গিয়ে মারপিটের শিকার ওই দুই ছাত্র তাদের সহপাঠিদের জানালে তারা দল বেধে দ্রুত ঘটনাস্থলে চলে আসেন।
কিন্তু তার আগেই ঘটনাস্থল ত্যাগ করেন সজিব। এনিয়ে ছাত্রদের সঙ্গে কথা হচ্ছিলো দোকান মালিক আলতাফ হোসেনের। কথা-কাটাকাটির এক পর্যায়ে তিনিও ছাত্রদের ওপর চড়াও হন। তার সঙ্গে যোগদেন সেখানকার আরসব পুরাতন বই বিক্রেতারা।
অবস্থা বেগতিক দেখে ছাত্ররা পিছু হটলে তাদের মধ্য থেকে দুজনকে ধাওয়া দিয়ে ধরে ফেলেন বই বিক্রেতারা। পরে তাদের বেদম মারপিট করে ছেড়ে দেয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়াতে পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রণে নেয়।
বই বিক্রেতারা আলতাফ হোসেন অভিযোগ করেন, ছাত্ররাই তাদের তাদের ওপর চড়াও হয়। এনিয়ে তারা তাদের ধরে পিটিয়েছেন। ছাত্ররা ছাত্রলীগ নেতা শান্তর নেতৃত্বে সেখানে হামলা চালাতে এসেছিলেন বলেও অভিযোগ করেন তিনি।
তবে শান্ত নামের রাজশাহী কলেজে কোন ছাত্রলীগ নেতা নেই বলে দাবি করেন মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ