Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

খাগড়াছড়িতে অনির্দিষ্টকাল সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টা-পাল্টি লাঠি মিছিল ও পাল্টা-পাল্টি কর্মসূচির জেরে খাগড়াছড়ি শহরে অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ ও মানব বন্ধনসহ পাঁচের অধিক জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।
রোববার রাত পৌনে ১২টার দিকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান নিষেধাজ্ঞা জারির কথা স্বীকার করে বলেন, ‘পূর্বানুমতি ছাড়া কেউ এ নিষেধাজ্ঞা ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’
প্রসঙ্গত, রোববার বিকালে দলীয় কোন্দলের জেরে প্রতিপক্ষের হামলায় খাগড়াছড়ি জেলা শ্রমিক লীগের আহবায়ক জানু সিকদার (৩৭) গুরুতর আহত হন। তাকে মুমূর্ষু অবস্থায় চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে ।
এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় জেলা যুবলীগ নেতা যতন কুমার ত্রিপুরার নেতৃত্বে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীরা শহরে লাঠি মিছিল বের করে এবং ঘটনার জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমকে দায়ী করে তার বিরুদ্ধে শ্লোগান দেয়।এ সময় পৌরসভা ভবনসহ বেশ কয়েকটি দোকানে হামলার ঘটনা ঘটে। এর পর পরই খাগড়াছড়ি পৌর সভার মেয়র মো. রফিকুল আলমের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা জাহেদুল আলমের অনুসারীরা শহরে পাল্টা লাঠি মিছিল বের এবং দোকানপাটে হামলার অভিযোগ এনে কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে শ্লোগান দেয়।পরবর্তীতে এক জরুরী সভায় মেয়র মো. রফিকুল আলম সোমবার সকাল ১১টায় নাগরিক কমিটি ও সন্ত্রাস-চাঁদাবাজ প্রতিরোধ কমিটির ব্যানারে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ আহবান করেন।অপর দিকে, জেলা যুবলীগও একই সময় একই স্থানে পাল্টা সমাবেশ আহবান করে।পৌরসভা নির্বাচনে মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারণ সম্পাদক জাহেদুল আলম বিভক্ত হয়ে পড়েন। সেই থেকে প্রতিনিয়ত দুই গ্রুপের মধ্যে পাল্টা-পাল্টি হামলা ও মামলার ঘটনা ঘটছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ