Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সেতুর অ্যাপ্রোচ আটকে দিলো সড়কের সংযোগ

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দেলদুয়ার (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : সেতু ও সড়ক উভয়টাই জনবান্ধব। কিন্তু একটি যখন অপরটির বিপরীতমুখী হয় তখন সাধারণ মানুষ থাকে বিপাকে। জনবান্ধব হয়ে উঠে জনদুর্ভোগে। টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাল্লাপাড়া-বাঐখোলা সড়কের দৈর্ঘ্য ১৬.১৩৬ কিঃমিঃ। এটি ব্যস্ততম সড়কের মধ্যে অন্যতম। স্থানীয়দের বহুদিনে দাবি সড়কটি পাকাকরণ। সরকার পূরণ করেছে ওই অঞ্চলের মানুষের চাহিদা। সরকারের এলজিডি বিভাগ সম্প্রতি সরকটি পাকা করেছে। এদিকে স্থানীয়দের দীর্ঘদিনের দাবী নাল্লাপাড়া এ্যালংজানী নদীর ওপর সেতু নির্মাণ। সরকারের সড়ক ও জনপদ বিভাগ ১০.৪৩ কোটি টাকা ব্যয়ে ১০.২৫ মিটার প্রস্থ বিশিষ্ট ৯৩.০২ মিটার দৈর্ঘের সেতুটি নির্মাণ করে। দীর্ঘদিন পর হলেও সেতুটি নির্মান হওয়ায় দু-পাশের সাধারণ মানুষ অনেকটাই খুশি। দেলদুয়ার থেকে নাগরপুর হয়ে আড়িচা পর্যন্ত এই সড়কটি ব্যস্ততম সড়কে পরিণত হওয়ার কথা থাকলে খানাখন্দের কারণে এখনো সড়কটি ব্যস্ততম সড়কে পরিণত হয়নি। তবে স্থানীয়রা উপকারভোগ শুরু করেছে। টোল দিয়ে দীর্ঘ দিনের বাঁশের সাঁকোর পরিবর্তে নতুন এই সেতুর ওপর দিয়ে পরাপার হচ্ছে দু-পারের হাজার হাজার মানুষ। ঐতিহ্যবাহী বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রায় তিন হাজার ছাত্রছাত্রীরার বড় একটি অংশ পার হচ্ছে সেতু দিয়ে। নাল্লাপাড়া বাজার ও হাটে আসা হাজারো মানুষ উপকার পেতে শুরু করেছে।
সড়ক ও জনপদ বিভাগ তাদের নির্দিষ্ট নকশায় তৈরি করেছে সেতুটি। এদিকে এলজিডি তৈরি করেছে তাদের নির্দিষ্ট নকশায় দীর্ঘ ওই সড়কটি। সেতু ও সড়ক উভয়টিই সাধারণ মানুষের উপকার হওয়ার কথা থাকলেও ব্রিজের এ্যাপ্রোজ উঁচু হওয়াতে বাঐখোলা নাল্লাপাড়া সড়কটি প্রধান সড়কের সাথে সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে জনদুর্ভোগ চরমে। এই সড়কটি দিয়ে লালহারা, মুন্সিনগর, ফুলতারা, বেতবাড়ি,গাচপাড়া কামাড়নওগাসহ উপজেলার দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগের জন্য একটি গুরুত্বপূর্ণ সড়ক। শুধু সংযোগ বিচ্ছিন্ন থাকায় সাধারণ মানুষ এই গুরুত্বপূর্ণ সড়কের সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। সেতুটির এ্যাপ্রোজ বেয়ে সরু রাস্তাটির প্রশস্থতা বাড়িয়ে দিলেই ব্যস্ততম সড়কটির সংযোগ হয়ে যাবে বলে ধারণা দেন স্থানীয়রা।
দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ বলেন,বিষয়টি আমাদের নজরে আছে। এলাকাবাসী আমাদের কাছে বিষয়টি সমাধানের জন্য এসেছে। আমরাও সরেজমিন পরিদর্শন করেছি। ব্রিজের এ্যাপ্রোজের কারনে পুরো সড়কটি অনেকটাই অকেজো হয়ে আছে।



 

Show all comments
  • আবির ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:০২ এএম says : 0
    সব কিছুর সমন্বয় হওয়া দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ