Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ^ ভ্রমেণে অনন্যা নারী নাজমুন নাহার বাংলাদেশকে বিশ^ দরবারে তুলে ধরতে চাই

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ল²ীপুর সংবাদদাতা : ‘বিশ^ ভ্রমণের তথ্য চিত্র ও অভিজ্ঞতা কাহিনী নিয়ে উৎসাহমূলক পরিক্রমা দেওয়ার জন্য দেশের অনাথ শিশু, কিশোর যুব সমাজ ও নারীদের নিয়ে কাজ করতে চান বলে মত প্রকাশ করেন বিশ^ ভ্রমণে এক অনন্যা নারী ল²ীপুরের নাজমুন নাহার (সোহাগী)। গতকাল দুপুরে ল²ীপুর জেলা শহরের বেসরকারি এনজিও সংস্থা জেমস এর হলরুমে মিট দ্যা প্রেস এর আয়োজন করে এ তথ্য জানান তিনি।
ল²ীপুর সদরের গঙ্গাপুর গ্রামে বসবাসরত এ ভ্রমণ কন্যা আরো বলেন, ‘দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী, নারীদের শিক্ষিত করে তুললে শিশুরাও তা শিখবে, তাই নারীদের এগিয়ে নিতে হবে, তাদের থামিয়ে দেওয়া যাবেনা, ‘ইনসপিরেশন গেøাবাল ফাউন্ডেশন’ নামে উদ্যোগ নিয়ে সারাদেশে কর্মশালা আয়োজন করে দেশের প্রত্যেকটি স্কুল কলেজ, বিশ^বিদ্যালয়ে গিয়ে যুবসমাজকে কাজে লাগানো হবে। তার বিশ^ ভ্রমণের বাস্তব অভিজ্ঞতা ও সংগ্রহে থাকা ৮০০০ ভিডিও ক্লিপ শেয়ার করে শিশুদেরকে পৃথিবীর আলোয় আলোকিত করার আগ্রহ প্রকাশ করে, ভয়কে জয় করতে পারা, সবার ভাবনাকে কাজে লাগিয়ে বিশ^ দরবারে বাংলাদেশকে তুলে ধরে আমরা বাঙ্গালীরাও পারি এ কথা জানিয়ে দিতে চান বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ