Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ প্রশংসার দাবিদার

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল খুবই প্রয়োজন উল্লেখ করে বক্তারা বলেন, একটি পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। গতকাল (রোববার) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অনকোলজি বিভাগের উদ্যোগে বিশ্ব ক্যান্সার দিবসের আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এম এ লতিফ চট্টগ্রামের ব্যবসায়ী সমাজকে সঙ্গে নিয়ে এ হাসপাতাল বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, আগামী তিন মাসের মধ্যেই বৃহত্তর চট্টগ্রামের ক্যান্সার রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল নির্মাণে উল্লেখযোগ্য অগ্রগতি হবে। তিনি প্রতি সপ্তাহে এ কাজের অগ্রগতির বিষয়ে যোগাযোগ করার জন্য হাসপাতাল বাস্তবায়ন কমিটিকে অনুরোধ জানান।
হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এএসএম ফজলুল করিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির কো-চেয়ারম্যান এসএম আবু তৈয়ব। আলোচনায় অংশ নেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি ডা. আঞ্জুমান আরা ইসলাম, ভাইস প্রেসিডেন্ট এসএম মোরশেদ হোসেন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি ডা. মোঃ আরিফুল আমীন, ট্রেজারার মোঃ রেজাউল করিম আজাদ, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এএসএম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মোঃ নূরুল হক, চমাশিহা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মোঃ জালাল উদ্দিন, বিকন ফার্মাসিউটিক্যালসের গ্রæপ ম্যানেজার মোঃ সাফায়েত হোসেন প্রমুখ।
মুখ্য আলোচক ছিলেন হাসপাতালের অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ