Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জুট মিলে শ্রমিক বিক্ষোভ প্রশাসনিক ভবনে তালা

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা: জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকার আলহাজ জুট মিলে শ্রমিকরা বিক্ষোভ করেছে। এ সময় তারা প্রশাসনিক ভবনের মুল ফটকে তালা দিয়ে কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে। গতকাল রোববার দুপুরে বকেয়া বেতন পরিশোধসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে শ্রমিকরা প্রধান সড়ক অবরোধ ও মিল অভ্যন্তরে বিক্ষোভ করে। পরে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা আব্দুল জলিল, সিবিএর সাবেক সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, বুলবুল আহম্মেদ, মোঃ ভাষানী প্রমুখ। এ সময় শ্রমিকদের সাথে মিলের কাছে বকেয়া পাওনাদার পাট ব্যবসায়ীরা বিক্ষোভ কর্মসূচীতে একাত্মতা ঘোষণা করে।
আব্দুল জলিলসহ শ্রমিকরা জানায়, শ্রমিকদের পাক্ষিক বেতন বকেয়া থাকলেও কর্তৃপক্ষ দিচ্ছে না। এছাড়া শ্রম আইন ২০১৩-এর আওতায় এরিয়া পরিশোধ, বদলী চাকুরী স্থায়ীকরণ, মজুরি বৈষম্য দূর, আহত ও মাতৃত্ব ভাতা প্রদানসহ ১১ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে। অথচ শ্রমিকরা নিয়মিত কাজে যোগদান করলেও কর্তৃপক্ষ কোন দাবি আমলে নিচ্ছে না।
এ ব্যাপারে আলহাজ জুট মিলের প্রধান কর্মকর্তা (প্রকল্প) সঞ্জয় কুমার সরদার বলেন, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের অর্ধকোটি টাকা বকেয়া এবং পাট ব্যবসায়ীদের প্রায় ১৩ কোটি টাকা পাওনা আছে। বকেয়া পরিশোধসহ বিভিন্ন দাবির ব্যাপারে মালিককে জানানো হলেও সুরাহা হয়নি। তাই গত মাসের ১৭ তারিখ থেকে তিনি বাসায় অবরুদ্ধ ছিলেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ