Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রিন সিটি চট্টগ্রামকে নান্দনিক সাজে সাজানো হচ্ছে - মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পরিবেশ বান্ধব নৈসর্গিক চট্টগ্রাম তথা গ্রিন সিটি কনসেপ্টের আওতায় নগরীর মিড আইল্যান্ড, গোলচত্বর, ফুটপাতসমূহ নান্দনিক সাজে সাজানো হচ্ছে। গতকাল (রোববার) সন্ধ্যায় নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে কর্পোরেশনের বাগানের কাজে নিয়োজিত মালিদের সাথে বৈঠককালে মেয়র একথা বলেন। তিনি একজন ইন্সপেক্টর ২ জন সুপারভাইজার এবং ৮৩ জন মালির হাজিরাসহ প্রত্যেকের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত জানতে চান। এসময় মেয়র আ জ ম নাছির উদ্দীন গ্রিন ও ক্লিন সিটির পরিকল্পনা তাদেরকে অবহিত করেন। তিনি বলেন, আগামী ২ মাসের মধ্যে নগরীর মিড আইল্যান্ডসহ নির্ধারিত স্থানে বাগান করার কার্যক্রম সমাপ্ত করতে হবে।
মেয়র নাছির বলেন, এ কর্মসূচিকে সফল করার জন্য মালিদের ভূমিকা গুরুত্বপূর্ণ। বাগানের পরিচর্চা করা, নিয়মিত পানি, সার, আগাছা পরিষ্কার করাসহ যাবতীয় কার্যক্রম মালিদের উপর নির্ভর করে। তিনি প্রত্যেককে নিষ্ঠার সাথে নিয়মিত দায়িত্ব পালন করে নগরীর সৌন্দর্য ফুটিয়ে তোলার নির্দেশনা দেন। মেয়র বলেন, নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট দায়িত্ব সুচারুরূপে সম্পন্ন করার উপর কর্মচারীদের সার্থকতা নির্ভর করে। যদি কেউ কর্মক্ষেত্রে গাফিলতি করে অথবা ফাঁকি দেয়ার চেষ্টা করে তাহলে তার উপর অর্পিত কাজ অসম্পূর্ণ থাকে ফলে বহু কষ্ট ও অর্থের বিনিময়ে গড়ে তোলা বনায়ন ও বাগান ক্ষতিগ্রস্ত হয়। তিনি এধরনের কর্ম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেন। তারপরও যদি কেউ কার্যক্ষেত্রে অনিয়ম, গাফিলতি বা ফাঁকি দেয়ার প্রবণতা থেকে ফিরে না আসে তাহলে তাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।
মালিদের বৈঠকে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী সুদিপ বসাক, জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম, বন কর্মকর্তা মঈনুল হোসেন আলী জয়সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ