Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউএসটিসিতে বিদেশি চিকিৎসককে যৌন হয়রানি ওয়ার্ড মাস্টারের জামিন নামঞ্জুর

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর ইউএসটিসিতে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালে কর্মরত কাশ্মীরী ইন্টার্নি নারী চিকিৎসককে যৌন হয়রানির অভিযোগে দায়েরকৃত মামলায় ওই হাসপাতালের ওয়ার্ড মাস্টারের জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল (রোববার) মহানগর দায়রা জজ আদালত শুনানি শেষে একমাত্র আসামী আব্দুর রহিমের জামিন আবেদন নামঞ্জুর করেন। বাদী পক্ষের আইনজীবী জিয়া হাবীব আহসান জানান, আসামী পক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেছেন মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী। তিনি আদালতকে বলেন, এটি একটি চাঞ্চল্যকর যৌন হয়রানি মামলা। এ মামলার সাথে প্রতিবেশী দেশের কাছে আমাদের দেশের মান-সম্মান জড়িত। তাছাড়া বাদীর নিরাপত্তার জন্য আসামীর জামিন হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।
যৌন হয়রানির শিকার ইন্টার্ন চিকিৎসক আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় খুলশী থানায় এজাহার দায়ের করেন। একইসাথে ইউএসটিসি কর্তৃপক্ষ একটি বিভাগীয় তদন্ত করে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় আসামী আব্দুর রহিমকে বরখাস্ত করা হয়। আসামী হাইকোর্ট বিভাগে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন না দিয়ে তিন সপ্তাহের মধ্যে চট্টগ্রামের সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। গত ১৬ জানুয়ারী সিএমএম আদালতে আত্মসমর্পণের পর আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে গতকাল মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন আসামী পক্ষ। বাদী পক্ষে আরও উপস্থিত ছিলেন সুনীল সরকার, এএইচএম জসীম উদ্দিন। আসামী পক্ষে ছিলেন শেখ ইফতেখার সাইমুল, এমদাদ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ