Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে না -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দেশে কোনো নীলনকশার নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না হতে দেওয়া হবে।
গতকাল (শনিবার) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে দলের জাতীয় নির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করে আমরা জনগণের সঙ্গে আছি। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচনের জন্য যে গণ দাবি উঠেছে তা আদায়ে রাজপথে থাকবো। ক্ষমতাসীন সরকারের ফ্যাসিবাদী নিষ্পেষণে দেশের মানুষ আজ হাঁপিয়ে উঠেছে মন্তব্য করে তিনি বলেন, পত্রপত্রিকা ও আমাদের কাছে থাকা তথ্য অনুযায়ী গত ৯ বছরে ১২ হাজার ৮৫০ জনের বেশি নেতা-কর্মী রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছেন। ৭০ হাজার মামলা হয়েছে। অসংখ্য নেতাকর্মী গুম হয়েছে। দল পুনর্গঠনের অবস্থা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ৭৮টি সাংগঠনির জেলার মধ্যে ৪৬টিতে নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ২২টিতে আংশিক ভিত্তিতে কমিটি রয়েছে। ৭টি জেলায় আহ্য়ক কমিটি করা হয়েছে। এই প্রতিকূল সময়ে মাঠের রাজনৈতিক চ্যালেঞ্জসমূহ যথাযথভাবে মোকাবেলা করতে হলে শাক্তিশালী সংগঠন গড়ে তোলার বিকল্প নেই। তবে যেসব কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়েছে অথবা কোন কারণে সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় হয়ে পড়েছে, সেসব ইউনিটকে চিহ্নিত করে দলীয় গঠনতন্ত্র মোতাবেক পুনর্গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিক সদস্য সংগ্রহের বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে ৭০ লাখ প্রাথমিক সদস্য ফরম বিতরণ করা হয়েছে। এই ধারা অব্যাহত থাকবে। এসময় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • কাসেম ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:১৩ এএম says : 0
    দাবি আদায় করতে হলে মাঠে থাকতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ