Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ইজতেমা শুরু

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আবদুল ওয়াজেদ কচি, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরায় আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা। গতকাল শনিবার বাদ আছর সাতক্ষীরা শহরতলীর মার্কাজ মাঠে লক্ষাধিক মুসুল্লীর অংশগ্রহণে ইজতেমা শুরু হয়। ইজতেমায় বয়ান করেন কাকরাইল মসজিদের মুরুব্বী মাওলানা আব্দুর রহিম।
সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনী গ্রামের আব্দুল হামিদ বলেন, আল্লাহর নৈকট্য অর্জনের জন্য ইজতেমায় এসেছি। এখান থেকে সৃষ্টির সেবা ও ¯্রষ্টার ইবাদতের জন্য জ্ঞান অর্জন করতে পারবো। তাবলীগ জামাতের সাতক্ষীরার প্রধান মুরুব্বী মাওলানা আবু মুছা জানান, ইজতেমায় কোরিয়া, চিন, সিরিয়া, মরোক্কা, মালয়েশিয়াসহ পাঁচটি দেশের জামাতসহ লক্ষাধিক মুসুল্লী সমাগম হয়েছে। ইজতেমায় আগতদের থাকার জন্য ৫০ বিঘা জমির উপর প্যান্ডেল করা হয়েছে। এছাড়া সার্বক্ষণিক মেডিকেল টিম, ফায়ার সার্ভিস, পুলিশি নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। সাতক্ষীরা সদর সার্কেরের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার জানান, ইজতেমাকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামী সোমবার সকালে আখেরী মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ