Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জানতাম আমার চরিত্রটি ‘আন্ডারডগ’ -শাহিদ কাপুর

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অভিনেতা শাহিদ কাপুর জানিয়েছেন ‘পদ্মাবত’ চলচ্চিত্রে মহারাওয়াল রতন সিংয়ের ভূমিকায় অভিনয় ছিল তার ক্যারিয়ারের জন্য সবচেয়ে বড় একটি ঝুঁকি কারণ মানুষ এই চরিত্রটির যাত্রা আর নিয়তি সম্পর্কে আগে জানত না। তবে ‘পদ্মাবত’-এর ‘নায়ক’ যে তার প্রাপ্য পেয়েছে তাতে তিনি সন্তুষ্ট।
৩৬ বছর বয়সী অভিনেতাটি জানান পদ্মাবতী (দীপিকা পাডুকোন) আর সুলতান আলাউদ্দিন খিলজি (রণবীর সিং) চরিত্র দুটি আগে থেকেই জনপ্রিয় ও পরিচিত বলে অনেকেই তাকে তার চরিত্রটি নেয়ার ব্যাপারে প্রশ্ন করত।
তিনি বলেন, “আমি জানতাম যে আমার চরিত্রটি এই চলচ্চিত্রে ‘আন্ডারডগ’ তবে শেষ পর্যন্ত ফিল্মটির ‘নায়ক’ যে এতো ভালবাসা পেয়েছে আমি তাতে সন্তুষ্ট।
“তিনটি চরিত্রের মধ্যে সবাই পদ্মাবতী আর আলাউদ্দিন খিলজি সম্পর্কে অনেক জানত, কিন্তু কেউই রাওয়াল রতন সিং সম্পর্কে তেমন জানত না। এখন সবাই জেনেছে তার জীবনও কতটা আকর্ষণীয় ছিল।”
এতো বাধা, সমালোচনা, বিলম্ব আর প্রতিকূলতার পর মুক্তি পাবার পর ‘পদ্মাবত’ চলচ্চিত্রটি সাড়া জাগাবার পর তিনি এর গ্রহণযোগ্যতা অনুভব করতে পারছেন।
প্রাথমিকভাবে চলচ্চিত্রটির নাম ছিল ‘পদ্মাবতী’। রাজপুত গোষ্ঠীর বিরোধের মুখে সেন্সরবোর্ডের নির্দেশে শেষ পর্যন্ত চলচ্চিত্রটির নাম বদল করতে হয়। নির্মাতারা জানায় ইতিহাস নয় বরং মালিক মুহাম্মদ জয়সির মহাকাব্য ‘পদ্মাবত’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ