Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের ওপর হামলা সিলেটে ৬ দিনের কর্মসূচি

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


সিলেট ব্যুরো : সিলেট নগরীর আদালত পাড়ায় সাংবাদিক নিরানন্দ পাল ও মামুন হাসানের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটের সাংবাদিকরা ৬ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন। আজ দুপুর থেকে এই কর্মসূচি শুরু হবে। ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভায় এই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।
কর্মসূচির মধ্যে রয়েছে, ৩ ফেব্রæয়ারি শনিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন, ৪ ফেব্রæয়ারি রোববার দুপুর ১২টায় জেলা পরিষদ ভবনের সামনে কালো ব্যাজ ধারণসহ অবস্থান, ৫ ফেব্রæয়ারি সোমবার দুপুর ১২টায় হামলাকারীদের আইন মোতাবেক শাস্তির দাবিতে পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি, ৬ ফেব্রæয়ারি মঙ্গলবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি, ৭ ফেব্রæয়ারি বুধবার দুপুর ১২টায় ঘণ্টাব্যাপী কর্মবিরতি এবং ৮ ফেব্রæয়ারি বুধবার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল।
যৌথসভায় সিলেটের পাঁচটি সংগঠনের সাংবাদিকরা একযোগে এই কর্মসূচিতে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় সিলেটের সাংবাদিকরা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছেন; কিন্তু দিনের পর দিন সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানি বেড়েই চলেছে। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না। সাংবাদিকদের ওপর হামলাকারী দুষ্কৃতকারীদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।
আদালত পাড়ায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যেসব হামলাকারী এখনও গ্রেফতার হয়নি তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ।
হামলাকারীরা যেসব রাজনৈতিক দলের পদধারী এবং লেজুরবৃত্তি করছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য সাংবাদিক নেতৃবৃন্দ সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দলের প্রতিও আহবান জানান।
ইমজার সভাপতি আল আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মন্জুর সঞ্চালনায় যৌথসভায় বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেলসহ বিভিন্ন সাংবাদিক নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ