Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ডিএনসিসি উপনির্বাচন নিয়ে চেম্বারের সিদ্ধান্ত রোববার

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ও স¤প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের তফসিল স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বিরুদ্ধে ইসির লিভ টু আপিল চেয়ে করা আবেদনের ওপর শুনানি মুলতবি করেছেন চেম্বার জজ আদালত। আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমদু হোসেনের চেম্বার জজ আদালত শুনানির জন্য আগামী ৪ ফেব্রæয়ারি দিন ধার্য করেন। নির্বাচন কমিশনের (ইসি) আইনজীবী তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের তফসিল ও স¤প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গতকাল আপিল বিভাগে লিভ টু আপিল করেছে ইসি।
গত ১৭ জানুয়ারি বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট ডিএনসিসি নির্বাচনের তফসিলের কার্যকারিতা স্থগিত করেন। একই সঙ্গে ওই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ব বহির্ভূত’ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন। ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপনির্বাচনের ঘোষিত তফসিলের স্থগিত চেয়ে পৃথক দুটি রিট দায়ের করেন জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান। গত বছরের ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুর পর ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের জন্য গত ৯ জানুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ