Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় ১৪ দলের সভা সোমবার

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী সোমবার দুপুর ২টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা অনুষ্ঠিত হবে।
সভায় আওয়ামী লীগ সভাপতিমÐলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম সংশ্লি­ষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।
নির্বাচনী প্রচারণা শুরু করলেন এরশাদ
গণতন্ত্রের জন্যই ’৯০-এ ক্ষমতা ছেড়েছি
স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গতকাল বৃহস্পতিবার সিলেট হযরত শাহ্ জালাল (রঃ) ও শাহ্ পরান (রঃ) মাজার জিয়ারতের মধ্য দিয়ে জাতীয় পার্টির পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারনা শুরু করেন। মাজার জিয়ারত শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এইচ এম এরশাদ বলেন, প্রতিটি নির্বাচনেই আমরা হযরত শাহ জালাল (রঃ) এর মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করি। দোয়া নিতে এসেছি নেতৃবৃন্দদের সাথে নিয়ে। আশা করি আমরা আল্লাহর রহমতে বাবার দোয়ায় সরকার গঠন করতে পারবো।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, বর্তমান সংবিধানে যে পদ্ধতিতে সংসদ নির্বাচনের কথা বলো আছে, জাতীয় পার্টি সে পদ্ধতির সরকারের অধিনেই নির্বাচনে অংশ নিবে। এ জন্য বিকল্প কোন সরকার বা তত্ত¡াবধায়ক সরকারের প্রয়োজন নেই। প্রতিটি তত্ত¡াবধায়ক সরকারগুলো আমাদের প্রতি সুবিচার করেনি। তিনি বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে ৩’শ আসনেই প্রার্থী প্রস্তুত রেখেছে। জোটবদ্ধ হয়ে নির্বাচন করবো কিনা বা কয়টি আসনে প্রার্থী দিব, সেটা নির্ভর করবে নির্বাচনকালীন রাজনৈতিক পরিস্থিতির উপর। তিনি বলেন, জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ^াস করে বলেই আমরা ৯০ সালে ক্ষমতা হস্তান্তর করেছিলাম। আশা করেছিলাম নির্বাচনে সরাসরি অংশ নিব। কারণ, প্রতিবাদ জানানোর ভাষাই হচ্ছে নির্বাচন। কিন্তু আমাকে বন্দী করে রাখা হলো। আমার পরিবারের সদস্যদেরও বন্দী করে রাখা হলো। কারাগারে থেকে আমি নির্বাচন করেছি। ৫টি আসনে বিপুল ভোটে জয়লাভ করেছি। তখন সিলেটবাসী আমার এবং জাতীয় পার্টির প্রতি যে ভালবাসা প্রদর্শন করেছেন তাঁর জন্য আমি কৃতজ্ঞ। সিলেটবাসী তখন আমাকে ৮টি আসন উপহার দিয়েছিলেন। এবারও আমি সিলেটবাসীর কাছে ছুঁটে এসেছি। হযরত শাহ জালাল (রঃ) এর দোয়া নিয়ে আগামী নির্বাচনী প্রচারণা শুরু হলো জাতীয় পার্টির। আমি আশাবাদী এবার আমি নিরাশ হবো না। নেতাকর্মীদের তিনি সাংগঠনিক ভাবে সুসংগঠিত, শক্তিশালী এবং নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করার নির্দেশ দেন।
এ সময় হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী জি.এম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, তাজুল ইসলাম চৌধুরী এমপি, আতিকুর রহমান আতিক, মেজর খালেদ আকতার (অব.), মো: শফিকুল ইসলাম সেন্টু, আলমগীর সিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, আহাদ ইউ চৌধুরী শাহিন, একেএম আসরাফুজ্জামান খান প্রমূখ।
উল্লেখ এইচ এম এরশাদ নির্বাচনী প্রচারণা শুরুর অংশ হিসেবে আজ হেলিকপ্টারযোগে ময়মনসিংহ যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ