Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ চারজনকে লিগ্যাল নোটিশ

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ চারজনের প্রতি আদালত অবমাননার লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রেজিস্ট্রার ও ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। পরিবহন পুলে দৈনিক মজুরিতে কর্মরত চালকদের বহাল রাখার জন্য আদালতের নির্দেশ পালন না করায় এই নোটিশ দেয়া হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পরিবহন পুলের কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ, পরিবহন পুলের পরিচালক (সড়ক) মো. জয়নাল আবেদিন, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসাইনের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। আবদুস সাত্তার পালোয়ান জানান, আগামী সাত দিনের মধ্যে চালকদের চাকরিতে বহাল করার আদেশ বাস্তবায়ন না করলে তাদের বিরুদ্ধে আদালত অবমানার মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। তিনি সাংবাদিকদের জানান, দেশের বিভিন্ন উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসে মাস্টার রোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল ২০১৪ সাল থেকে সুকৌশলে নতুন করে চালক নিয়োগ দেয়ার চেষ্টা করে আসছিল। যদিও আপিল বিভাগের সুপারিশ রয়েছে দৈনিক মজুরির ভিত্তিতে (মাস্টার রোলে) কর্মরত চালক বা কর্মচারীরা সংশ্লিষ্ট অফিসে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। মাস্টার রোলে নিয়োগ পাওয়া ২৪ চালকের চাকরি স্থায়ী করার জন্য রিট করা হয়। রিটের শুনানি শেষে তাদের চাকরি স্থায়ী করার জন্য রুল জারি করেন। রুলে তাদের চাকরি কেন স্থায়ী করা হবে না তা জানতে চাওয়া হয়। চার সপ্তাহের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিবহন পুলের কমিশনার, বিভিন্ন থানার নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট নয়জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়। এরপর সংশ্লিষ্টরা আদালতে কোনো জবাব দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ