Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে সড়ক সংস্কার না হলে ধর্মঘট

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


যশোর ব্যুরো : আগামী এক মাসের মধ্যে যশোরের সাতটি সড়ক-মহাসড়ক সংস্কারের দাবি জানিয়েছে যশোর জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। না হলে পয়লা মার্চ থেকে যশোর হতে দক্ষিণবঙ্গের ১৮টি রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে বলে আলটিমেটাম দেওয়া হয়েছে। বুধবার দুপুরে যশোর মিনিবাস ও বাস মালিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনটির নেতারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ মো. আলী আকবর। সংবাদ সম্মেলনে তিনি জানান, যশোর-খুলনা মহাসড়ক, যশোর-বেনাপোল মহাসড়ক, যশোর-মাগুরা মহাসড়ক, যশোর-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়ক, যশোর-নড়াইল সড়ক, যশোর-চৌগাছা সড়ক এবং যশোর রাজারহাট-মঙ্গলকোট সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় এ সড়কগুলো এখন গাড়ি চলাচলের অনুপযোগী ও চরম ঝুঁকিপূর্ণ। এসব সড়কে গাড়ি চালাতে গিয়ে যানবাহন ক্ষতিগ্রস্থ হচ্ছে। পাশাপাশি যাত্রী ভোগান্তি ও দুর্ঘটনার ঝুঁকি বেড়ে গেছে। যে কারণে বাস চালক ও শ্রমিকরা এসব সড়কে গাড়ি চালাতে অনীহা প্রকাশ করছেন।
তিনি বলেন, ‘এ বিষয়ে সড়ক মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দফতর গুলোতে বারবার তাগাদা দেওয়া হলেও কোনো ফল পাওয়া যায়নি। যে কারণে আগামী এক মাসের মধ্যে সড়কগুলো সংস্কারের আল্টিমেটাম দিতে বাধ্য হচ্ছেন পরিবহন ব্যবসায়ীরা।’



 

Show all comments
  • Md Jamal Uddin ১ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১৮ এএম says : 0
    I Support above the road re-construction
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ