Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে সমাজকল্যাণ মন্ত্রী মেনন তৃণমূল জনগোষ্ঠীর কল্যাণে কাজ করার অঙ্গীকার

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, তৃনমূল জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে সমাজকল্যাণ মন্ত্রাণালয়। এ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে নিজেকে সৌভাগ্যবান দাবী করে মন্ত্রী বলেন, যতদিন সমাজকল্যাণ মন্ত্রণালয়ে থাকব ততদিন প্রাণপণ চেষ্টা করব সমাজের বঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নের জন্য। বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।
রাশেদ খান মেনন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহনের পর প্রথমবারের মতো ২ দিনের সফরে নিজ জেলা বরিশাল এসে তিনি বিভিন্ন কর্মসূচীতে অংশ নেন। মঙ্গলবার প্রথমদিন সকালে মন্ত্রী সরকারি শিশু সদনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন এবং পরে সার্কিট হাউজ মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন বরিশাল-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ টিপু সুলতান ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক নুরুল কবির। রাতে তিনি স্থানীয় ও জাতীয় বিভিন্ন গনসমাধ্যম প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। মন্ত্রী মতবিনিময় সভায় যোগদানের আগে সরকারি শিশু পরিবার পরিদর্শন প্রসঙ্গে বলেন, সেখানকার দৃষ্টি প্রতিবন্ধীদের ভগ্ন স্বাস্থ্য দেখে মনে হয়েছে তারা উন্নত খাবার থেকে বঞ্চিত। বরিশাল বিভাগে ২২৯ জন এবং জেলায় মাত্র ২ জন হিজরা শিক্ষাবৃত্তি পাচ্ছে, এমন তথ্য জেনে হতাশ হন মন্ত্রী। তিনি এ বিষয়ে কর্মকর্তাদের মাঠ পর্যায়ে আরো কাজ করার তাগিদ দেন। বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে সমাজসেবা বিভাগের কার্যক্রম সম্পর্কে জানতে চান হাসপাতাল সমাজসেবা কর্মকর্তার কাছে। মন্ত্রী হাসপাতালে চিকিৎসা নিতে আসা দরিদ্র রোগীদের সর্বাত্মক সহযোগিতারও নির্দেশ দেন। সংসদ সদস্য ও জেলা ওয়াকার্স পার্টির সাধারন সম্পাদক অ্যাডভোকেট শেখ টিপু সুলতান বলেন, উপজেলা সমাজসেবা কমকর্তারা পদাধিকার বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর পরিচালনা কমিটির সদস্য। তার নির্বাচনী এলাকা বাবুগঞ্জ ও মুলাদী হাসপাতালের কমিটির মাসিক সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তারা নিয়মিত অনুপস্থিত থাকেন। এটা অনেকটা কর্তব্যে অবহেলার মধ্যে পড়ে বলে মন্তব্য করেন শেখ টিপু সুলতান।
জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান মন্ত্রীকে জানান, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বরিশাল জেলাকে ভিক্ষুক মুক্ত করার লক্ষে প্রতিটি উপজেলায় ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। রাতে রাশেদ খান মেনন সার্কিট হাউজে গণমাধ্যম প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় জ্নাান, বেসামরিক বিমান চলাচল মন্ত্রনালয় থেকে অনেক বড় পরিসরে সমাজ কল্যান মন্ত্রণালয়ের দায়িত্ব লাভ করে তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। এ সময় তিনি বরিশাল বিমান বন্দর উন্নয়নসহ পর্যটন মোটেল নির্মানের লক্ষে তার সময়ে জমি লাভসহ এ লক্ষে অগ্রগতিসমুহ সাংবাদিকদের অবহিত করেন। সমাজকল্যান মন্ত্রনালয়ে সাধারন মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ রয়েছে বলে জানিয়ে তিনি সে লক্ষে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ