Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাণিজ্যমেলায় মিনিস্টারের ইন্টারনেট টিভিতে বাজিমাত

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আর মাত্র ক’দিন পরেই শেষ হতে যাচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলার এবারের আয়োজন। শেষ মূহূর্তে দেশীয় ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড মিনিস্টারের প্যাভেলিয়নে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। প্যাভেলিয়নের বিক্রয় প্রতিনিধিরা জানিয়েছেন, নতুন নতুন প্রযুক্তির নজর কাড়া ডিজাইন এবং মানের কারণে দর্শনার্থীরা বেশি আগ্রর প্রকাশ করছে। তবে প্যাভেলিয়নে ইন্টারনেট টিভির ব্যাপক চাহিদার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা। মেলার প্যাভেলিয়ন পরিদর্শন করে জিম্বাবুয়ের একটি প্রতিষ্ঠান পণ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে। খুব শিগগির রপ্তানি শুরু হবে।
প্যাভেলিয়নের বিক্রয় প্রতিনিধি লাবণ্য বলেন, ১২টি মডেলের বিভিন্ন সাইজের টিভি রয়েছে। ২৪ ও ৩২ ইঞ্চির ইন্টারনেট টিভির চাহিদা সব থেকে বেশি। আকষর্ণী পণ্যের মধ্যে রয়েছে ৫৫ ইঞ্চি ফোরকে ইন্টারনেট টিভি। ডাবল গøাস ডোর ফ্রিজ যা ৬৬ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ী, ননফ্রস্ট এবং ইনর্ভাটার প্রযুক্তিতে তৈরি। এছাড়াও বিভিন্ন সাইজের ৩০টি ডিজাইনের বেশি ফ্রিজ আছে। এয়ার কন্ডিশনার রয়েছে ৪ ধরনের। এক, দেড়, দুই, তিন টনের। আরো রয়েছে ১০ ধরনের গৃহস্থলী সামগ্রী। বিজ্ঞাপন বিভাগের প্রধান কর্মকর্তা কেএমজি কিবরিয়া বলেন, আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে আমাদের যে প্রত্যাশা ছিল, তার থেকেও অনেক বেশি অর্জিত হয়েছে। ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক সাড়া পাচ্ছি। মেলার প্যাভেলিয়ন পরিদর্শন করে জিম্বাবুয়ের একটি প্রতিষ্ঠান পণ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে। খুব শিগগির রপ্তানি শুরু হবে।
উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যাভিলিয়ন পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সন্তোস প্রকাশ করে এবং রপ্তানির ব্যাপারে উৎসাহিত করেন। এছাড়াও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমীন চৌধুরী, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এ্যালিস্ট্রার ক্যাম্বেলসহ আরো অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ