Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পতনের আগে মানুষ হঠাৎ করে গা ঝাড়া দেয় -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ৯:৫৯ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র সামনে অতিরিক্ত পুলিশ ও সাদা পোশাকধারী সদস্যের উপস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন রিজভী বলেন, আমরা কিছুক্ষণ আগে জানতে পারলাম, দলের চেয়ারপারসনের গুলশানের বাসার সামনে সাদা পোশাকধারী গোয়েন্দা বিভাগের সদস্য ও আইনশৃঙ্খলার বাহিনী অসংখ্য সদস্য অবস্থান নিয়েছে। আমরা জানি না এর কারণ কী? সরকার যে এক ভয়ঙ্কর মরণ খেলায় মেতে উঠেছে তার নিদর্শন সুস্পষ্ট হয়ে উঠেছে। পতনের আগে মানুষ হঠাৎ করে একটু গা ঝাড়া দেয়। এটা তার ইঙ্গিতবহ কিনা আমরা জানি না।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করেন, প্রতিদিনের মতো আজও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যাত্রাপথে রাস্তার উপস্থিত অভ্যর্থনাকারী প্রায় শতাধিক নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। এখন পর্যন্ত প্রায় দুইশ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের লাঠিপেটায় ৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

তিনি আরও বলেন, মহিলা দলের মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলীম, ছাত্র দলের সহ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন শাহাদাৎ, যুবদল নেতা আবদুল জাব্বার, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ হানিফ, মামুন আহম্মেদ, মো. দুলাল, রাকিব আকন্দ, মহিলা দলের হোসনা, পারভিন, দিতি, লায়লা, জাকিয়া, ঢাকা মহানগর উত্তর বিএনপির মাহফুজুর রহমান, চকবাজার থানার ফরিদ উদ্দিন জুয়েল, ইবরাহিম, মাহবুব খান, শোকন মিয়া, মিন্নত আলী, উত্তরা থানার শাহ আলম, যাত্রাবাড়ি থানার আমিনুর রহমান, নিউমার্কেট থানার মতিউর রহমানসহ শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

এছাড়া দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ, সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, কমিশনার মীর আশরাফ আলী আজমের বাসায় পুলিশি তল্লাশির ঘটনার নিন্দা জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ ও যুব দল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, সাবেক ছাত্র নেতা সিরাজুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ