Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জলবায়ু তহবিলের টাকা ফারমার্স ব্যাংকে কেন : সংসদীয় কমিটি

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টা : ঋণ কেলেঙ্কারি ও অব্যবস্থাপনা নিয়ে ধুকতে থাকা ফারমার্স ব্যাংকে জলবায়ু তহবিলের প্রায় ৫০৮ কোটি টাকা কেন রাখা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছে পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাবশালী এমপি মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন ফারমার্স ব্যাংক এই অর্থ ফেরত দিতে পারছে না বলে স¤প্রতি সংসদে জানিয়েছিলেন নতুন পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। আনোয়ার হোসেন মঞ্জুর কাছ থেকে এই মাসেই পরিবেশমন্ত্রীর দায়িত্ব নেন আনিসুল। এই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি পদে রয়েছেন শেখ হাসিনার গত সরকারের পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ। চাপের মুখে স¤প্রতি ফারমার্স ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব ছাড়া মহীউদ্দীন খান আলমগীর বর্তমান সংসদে সরকারি হিসাব কমিটির সভাপতি। আনিসুল ইসলাম সংসদে প্রশ্নোত্তর পর্বে জানানোর পর মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ বলেন, ফারমার্স ব্যাংকের মতো একটি লো রেটিংয়ের ব্যাংকে ৫০০ কোটি টাকা কেন রাখা হল, কমিটি সে প্রশ্ন তুলেছে। দায়িত্ব নেওয়ার আগে নেওয়া এই সিদ্ধান্তের বিষয়ে আনিসুল ইসলাম সংসদে জানিয়েছিলেন, উচ্চ সুদের হার দেবে বলে ফারমার্স ব্যাংকে এই অর্থ রাখা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ