Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ মামলায় মাহমুদুর রহমানের আগাম জামিন

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ ও মানহানির পৃথক পৃথক ছয় মামলায় আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে, তাকে আগামী দুই মাসে বা আট সপ্তাহের মধ্যে আত্মসমপর্ণের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করার পর তা শুনানি করে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আদিলুর রহমান খান শুভ্র। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ড. মো. বশিরউল্লাহ। ২০১৭ সালের ১ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের মানহানি এবং রাষ্ট্রের অস্থিতিশীল অবস্থা সৃষ্টির উস্কানি দিয়ে বক্তব্যদানের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির পৃথক ছয়টি মামলা দায়ের করা হয়। জেলা হলো- যথাক্রমে কুষ্টিয়া, দিনাজপুর, বরিশাল, যশোর, টাঙ্গাইল ও কুড়িগ্রাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ